সংবাদ শিরোনাম:
ধনবাড়ীতে প্রাইভেটকার চাপায় নিহত ১ আহত ৪ ভূঞাপুরে ৩৭টি পূজা মন্ডপে পৌর মেয়রের আর্থিক অনুদান টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি আলমগীর সম্পাদক রৌফ সাফ জয়ী কৃষ্ণা রানী সরকার ও কোচ গোলাম রাব্বানী ছোটনকে সংবর্ধনা দিয়েছে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা ভাসানীর মাজারে ন্যাপ ভাসানীর পুষ্পস্তবক অর্পণ গোপালপুরে কৃষ্ণাকে পল্লী বিদ্যুৎ সমিতির সংবর্ধনা নাগরপুরে এবারের দুর্গোৎসব হবে নিশ্ছিদ্র নিরাপত্তায় বজ্রপাত প্রতিরোধে বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে তালবীজ বপন বিএনপির মিথ্যাচার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে -কৃষিমন্ত্রী হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী তাকরীমকে সংবর্ধনা
১৬নং ওয়ার্ড কাউন্সিলর স্বপনের বিরুদ্ধে ৫ প্রার্থীর সংবাদ সম্মেলন

১৬নং ওয়ার্ড কাউন্সিলর স্বপনের বিরুদ্ধে ৫ প্রার্থীর সংবাদ সম্মেলন

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন প্রতিদ্বন্দ্বি ৫ প্রার্থী।

প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও সমর্থকদের হুমকি, সীমাহীন নির্বাচনী ব্যয়, একাধিক নির্বাচনী অফিস ও সময়সীমা অমান্য করে একাধিক মোটরসাইকেল, গাড়ী আর বহিরাগতদের নিয়ে প্রচারণা চালানো অভিযোগ তাদের।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাব বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

১৬ নং ওয়ার্ডের পানির বোতল প্রতীকের কাউন্সিলর প্রার্থী নূর মোহাম্মদ খান মিঠু বলেন, গত ১৪ জানুয়ারি আচরণবিধি লঙ্ঘনের দায়ে বর্তমান কাউন্সিলর ও প্রার্থী হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে প্রতিদ্ব›িদ্ব ৬ প্রার্থী লিখিত অভিযোগ করি রিটানিং অফিসার বরাবর। ২৪ জানুয়ারি আইনশৃঙ্খলা মিটিং শেষে জেলা নির্বাচন অফিসে কাগজপত্র জমা দিতে যান তিনিসহ বøাক বোর্ড প্রতীকের প্রার্থী এনামুল কবির। এ সময় ওই অফিসে উপস্থিত ছিলেন বর্তমান কাউন্সিলর ও প্রার্থী হাফিজুর রহমান স্বপন। রিটানিং অফিসার বরাবর অভিযোগ দেয়ায় তাকে দেখে নেয়ার হুমকি দেন বর্তমান কাউন্সিলর ও প্রার্থী হাফিজুর রহমান স্বপন।

উটপাখি প্রতীকের প্রার্থী বরকত আলী বকুল বলেন, বর্তমান কাউন্সিলর ও প্রার্থী হাফিজুর রহমান স্বপনের বিরোধিতা ও আমাকে সমর্থন দেয়া গত ২১ জানুয়ারি রাতে আমার সমর্থক বাচ্চু খানকে প্রাণ নাশের হুমকি দিয়েছেন তার ছোট ভাই এবং হত্যাসহ একাধিক মামলার আসামী যুবদল নেতা হাবিবুর রহমান শাহীন ওরফে কানা কালু। এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, হত্যাসহ একাধিক মামলার আসামী ও বর্তমান কাউন্সিলর আর প্রার্থী হাফিজুর রহমান স্বপনের সহদর দুইভাই যুবদল নেতা হাবিবুর রহমান শাহীন ওরফে কানা কালু এবং জেলা ছাত্রদলের সহ-সভাপতি ফয়সাল আহম্মেদ শামীমসহ চকতৈল গ্রামের চিহ্নিত সন্ত্রাসী লাবু, রবি, আনিস বহিরাগতদের নিয়ে নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারায় লিপ্ত রয়েছেন।

গাজর প্রতীকের প্রার্থী আশরাফুজ্জামান বাবুল বলেন, গত ১৪ জানুয়ারি জেলা রিটানিং অফিসার বরাবর ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও পদপ্রার্থী (টেবিল ল্যাম্প প্রতীক) হাফিজুর রহমান স্বপনের নির্ধারিত ব্যয় বহির্ভুতভাবে টাকা খরচ, পাঁচটি কার্যালয় স্থাপন, ১০ থেকে ১২টি মোটরসাইকেল, ১টি নোয়াগাড়ী নিয়ে রাত ১১টা পর্যন্ত প্রচারণা চালানো, প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের পোস্টার ছিড়ে ফেলাসহ প্রতিদ্ব›দ্বী প্রার্থী ও কর্মী-সমর্থকদের ভয়-ভীতি দেখাচ্ছেন মর্মে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়। তবে অদ্যাবধিও সে ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন তিনি।

পাঞ্জাবী প্রতীকের প্রার্থী শাহ্ জনি বলেন, নৌকার নির্বাচনের নামে বিএনপিকে প্রতিষ্ঠিত করতে কাজ করছেন বর্তমান কাউন্সিলর ও প্রার্থী হাফিজুর রহমান স্বপন। ইতিপূর্বে তিনি বিএনপি করলেও বর্তমানে করছেন আওয়ামীলীগ। তবে তার সহদর দুইভাই এখনও বিএনপির রাজনীতিতে সক্রিয়।

নির্বাচনে বিশৃঙ্খলা চাননা তারা। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাকারীদের দ্রæত গ্রেফতার ও নির্বাচনী সুস্থ পরিবেশের দাবি করেছেন এই প্রার্থী।

আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ডের বøাক বোর্ড প্রতীকের প্রার্থী এনামুল কবির।

এ বিষয়ে টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার এইচএম কামরুল হাসান জানান, অভিযোগ পেয়ে তারা ওই প্রার্থীকে ডেকে এনে সতর্ক করেছেন। পরে মোবাইল টিম গিয়ে একাধিক কার্যালয় ও ফেস্টুন খুঁজে পায়নি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840