প্রচন্ড গরমে শিশুদের জন্য খেলাধুলার আয়োজন করাটা মোটেও ঠিক হয়নি -প্রতিমন্ত্রী

প্রচন্ড গরমে শিশুদের জন্য খেলাধুলার আয়োজন করাটা মোটেও ঠিক হয়নি -প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিবেদক: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল বলেছেন, শিশুরা খুবই সেন্সেটিভ। যে শিশুদের গরম বা ঠান্ডা কাবু করতে পারে না। তারাও কিন্তু এই প্রচন্ড গরমে কাবু হয়ে গেছে। তাই প্রচন্ড গরমে শিশুদের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে খেলাধুলার আয়োজন করাটা মোটেও ঠিক হয়নি বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

রোববার দুপুরে টাঙ্গাইল সদর ও সখীপুর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের প্রকল্প হচ্ছে ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্প’। এরই ধাবাহিকতায় সারাদেশে প্রথম পর্বে ১২৬টি মিনি স্টেডিয়াম নির্মান করা হয়েছে। বর্তমানে ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মানের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশের প্রত্যেকটি উপজেলাতেই একটি করে মিনি স্টেডিয়াম নির্মান করা হবে।

বাজেট নিয়ে প্রতিমন্ত্রী বলেন, এবারের বাজেটে আমরা পুরোপুরি সন্তুষ্ঠ সেভাবে বলবো না। তবে অর্থমন্ত্রনালয় থেকে যে প্রস্তাব এসেছে প্রাথমিকভাবে আমরা যেটা চেয়েছি তাই পেয়েছি। এটি কোন স্থায়ী বিষয় না।

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান বলেন, টাঙ্গাইলে জাতীয়ভাবে কোন খেলাধূলার আয়োজন করে সাথে সাথেই কিন্তু ঢাকা চলে যাওয়া সম্ভব। যোগাযোগ ব্যবস্থ্ াআগের চেয়ে অনেক ভালো। খেলাধুলা করে থাকার প্রয়োজন নেই, ঢাকায় চলে যাওয়া যাবে। আমরা আমাদের মন্ত্রনালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে উদ্যোগ গ্রহণ করেছি জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে। ঢাকার আশে পাশের যেসকল জেলা রয়েছে সেই জেলা গুলোকে খেলাধুলার জন্য উপযোগী স্থান তৈরি করা।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, টাঙ্গাইল সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩০ মে টাঙ্গাইলের কালিহাতীর সহদেবপুর ইউনিয়নের দ্বীমুখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট খেলতে গিয়ে ছুনুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী রিয়া আক্তার হিট স্ট্রোক করে মারা যায়। এছাড়া একই দিন টাঙ্গাইল সদর উপজেলার আরও এক শিশু শিক্ষার্থী মাঠে বমি করে অসুস্থ হয়ে পড়ে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840