বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রতিদিন প্রতিবদেক: বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে মেধাযাচাই-২০২২ ও স্বাধীনতা দিবস কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পাঠাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকালে টাঙ্গাইল সদর উপজেলার মগড়া ইউনিয়নের চৌরাকররা গ্রামে কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সম্মিলিত পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর সভাপতি আবদুস ছাত্তার খান। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলম, মগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকিম উদ্দিন। এছাড়াও বাতিঘর আদর্শ পাঠাগারের সভাপতি মোঃ শাহজাহান, সদস্য শুকুর মাহমুদ, সাইফুল ইসলাম, শহিদুল ইসলাম, আল আমিন, মনসুর হেলাল, নূরমোহাম্মদ, সুমন, রাকিব, হাসিবুল ইসলাম হিমেলসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাতিঘর আদর্শ পাঠাগারের উপদেষ্টা হাজী কোরবান আলী মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাঠাগারের প্রতিষ্ঠাতা মোঃ কামরুজ্জামান সোহাগ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাঠাগারের সদস্য মোঃ হাবিবুর রহমান। সকাল ১০টায় পবিত্র কুরআন থেকে তিলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর অতিথিদের জ্ঞানগর্ভমূলক বক্তব্যের পরে প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার হিসেবে ক্রেস্ট, বই ও সনদ বিতরণ করা হয়। গত ১৪ ডিসেম্বর ২০২২ এ অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির তিনশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের পক্ষ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থী আব্দুল্লাহ আল আরেফিন তার অনুভূতি ব্যক্ত করেন।

প্রসঙ্গত, “এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি” স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণু-পাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকান্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840