মধুপুর-ধনবাড়ীতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মধুপুর-ধনবাড়ীতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

হাফিজুর রহমান: যথাযোগ্য মর্যাদায় রোববার (২৬ মার্চ) টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীতে উদযাপন করা হয়েছে স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়।

দিবসটি উদযাপনে মধুপুর-ধনবাড়ী উপজেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, সহ বিভিন্ন সামাজিক সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা জানায়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মধুপুর উপজেলার সকল বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংর্ধ্বনা প্রদান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মধুপুর রানী ভবানী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্যে রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার ভূমি জাকির হোসাইন, উপজেলা ভাইস চেয়ারম্যান নাছির আহমেদ শরীফ, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, দিবসটি উদযাপন উপলক্ষে সকালে ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসলাম হোসাইন। এসময় পৌর মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারাহ ফাতেহা তাকমিলা, থানার ওসি এইচ এম জসিম উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন। পরে উপজেলার প্রশাসন থেকে উপজেলার সকল বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের কে ফুলের শুভেচ্ছা ও তাদেও মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

এদিকে, মহান স্বাধীনতা দিবস উদযাপনে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ র‌্যালী ও আলোচনা সভা করেছে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপি।

উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন শেষে একটি বিজয় র‌্যালী বের হয়ে ঢাকা-টাঙ্গাইল-জয়দেবপুর মহাসড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন দলীয় নেতাকর্মীরা।

পরে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ এম আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্যে রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি এনামুল হক, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক লেবু, যুগ্ম সম্পাদক জাহেদুল ইসলাম মহব্বত, পৌর বিএনপি’র সভাপতি এসএম ছোবাহান ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

র‌্যালীতে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন বিএনপি’র সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840