সংবাদ শিরোনাম:
রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প
অবৈধ ড্রেজার মেশিন বন্ধ করুন কৃষকদের বাঁচান

অবৈধ ড্রেজার মেশিন বন্ধ করুন কৃষকদের বাঁচান

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে দুই অবৈধ ভূমি ব্যবসায়ীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সদর উপজেলার বাঘিল ও কাকুয়া ইউনিয়নের কৃষকরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্ত্যবে বক্তারা বলেন, ক্ষমতার অপব্যবহার করে ভূমিখেকো বাঘিল ইউনিয়নের পাইকমুড়িল গ্রামের আকবর আলীর ছেলে লাল মিয়া ও কাকুয়া ইউনিয়নের বারেক মোল্লার ছেলে আজিজুল অবৈধভাবে বাংলা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তেলন করে বিক্রি করছে।

এতে ভূমির মালিকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। অবৈধভাবে বালু উত্তেলনের ফলে ফসলি জমির ব্যাপক ক্ষতি হচ্ছে। এর ফলে আবাদি জমি যাহার দাগ নং ২১৭৩, ২১১৫, ২১১৭, ২১১৮, ২১৭৫, ২১৭৪ খতিয়াং নং ১০৭, ১০৮, ৩৯৪, ৩১৯ ও ৩৯৬ নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

এ বিষয়ে স্থানীয় ভূমি অফিস , উপজেলা ভূমি কর্মকর্তা ও নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করিলেও কোন প্রতিকার না পেয়ে গত ১৮ সেপ্টেম্বর ২০১৯ জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিলে তার পরিপ্রেক্ষিতে ২৩ সেপ্টেম্বর একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করে দুইজন অবৈধ বালু ব্যবসায়ীকে আটক করে ১ মাসের কারাদন্ড ও দুটি ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়া হয়।

এ অভিযানের খবর পেয়ে অবৈধ ড্রেজার মালিক লাল মিয়া ও আজিজুল গা ঢাকা দেয়। তার দুইদিন পর পুনরায় তারা অবৈধ ড্রেজার চালু করেছে। আমরা এ অবৈধ ড্রেজার মেশিন বন্ধের আহ্বান জানাচ্ছি। এসময় অন্যান্য কৃষকদের মধ্যে উপস্থিত ছিলেন আবুল হোসেন সরকার, কোহিনুর সরকার, মোনায়েম সরকার, কবীর সরকার, সফি সরকার, ও কুদ্দুস আলী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840