কালিহাতীতে ইউনিয়ন আ’লীগের সম্মেলনে সংঘর্ষ , আহত ৭

কালিহাতীতে ইউনিয়ন আ’লীগের সম্মেলনে সংঘর্ষ , আহত ৭

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের কালিহাতীতে স্থানীয় নেতাকর্মীদের সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় গোহালিয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ।

সম্মেলনস্থলে নেতাকর্মীদের সংঘর্ষে ৭ জন আহত হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে উপজেলার বিয়ারামারু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রার্থীতা প্রত্যাহারের বিষয় নিয়ে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি।

জানা যায়, বুধবার (২০ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলার বিয়ারামারু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সম্মেলন শুরু হয়। দুপুরে সকল প্রার্থীদের সম্মিলিত মতামত চেয়ে সময় দেয়া হয়। মধ্যাহ্নভোজ শেষে দ্বিতীয় দফায় জেলা ও উপজেলা নেতৃবৃন্দরা পুনরায় সম্মেলন কার্যক্রম শুরু করেন। এ সময় সম্পাদক পদে ৪ জনের মধ্যে ৩ জনই প্রার্থীতা প্রত্যাহার করেন। অধিক সংখ্যক কাউন্সিলের মতামতের ভিত্তিতে ৪র্থ ব্যক্তির প্রার্থীতা প্রত্যাহারে মত দেন। কিন্তু কোন কারণ ছাড়াই সম্মেলনে ভোট দাবী করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান হযরত তালুকদার। স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী চেয়ারম্যান হযরত তালুকদারকে বক্তব্য থেকে বিরত থাকতে বলে। এ সময় চেয়ারম্যান হযরত এমপি সোহেল হাজারী এবং জেলা আওয়ামী লীগের নেতাদের সাথে ধৃষ্টতাপূর্ণ আচরণ করেন। এতে স্থানীয় দুই গ্রুপের নেতাকর্মীদের সাথে চেয়ার ছোড়াছুড়ি, ইট, পাটকেট নিক্ষেপ ও ভাংচুরের ঘটনা ঘটে। মঞ্চেও নেতাকর্মীদের উপর একটি গ্রুপ উত্তেজিত হয়ে ঢিল ছুড়ে। গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যান হযরত তালুকদারের ধৃষ্টতাপূর্ণ আচরণে ও সংঘর্ষের ঘটনায় ৭ নেতাকর্মী আহত হয়। এ সময় ইউপি চেয়ারম্যান হযরত তালুকদারও আহত হয়। এক পর্যায়ে সম্মেলন স্থগিত ঘোষণা করে এমপিসহ উপজেলা ও জেলার নেতৃবৃন্দ সম্মেলনস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার বলেন, সম্মেলন কার্যক্রমে ২য় পর্বে সভাপতিত্ব করছিলাম আমি। এ সময় স্মৃতি সাহেব বক্তব্য রাখছিলেন। তখন তার সাথে স্থানীয় চেয়ারম্যান অশালীন কথা বলে ও বেয়াদবি করে। বেয়াদবির রেশ ধরে স্থানীয় পক্ষ-বিপক্ষরা উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি করে। কারও ইন্দন আছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি বলেন, সম্মেলনে ৭ জন প্রার্থী ছিল। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিল ৩ জন। ৩ জনই প্রার্থীতা প্রত্যাহার করে এমপি এবং জেলা আওয়ামী লীগের উপর দায়িত্ব ন্যস্ত করেন। সভাপতি হিসেবেও ৩ জন প্রার্থীতা প্রত্যাহার করলে চর্তুথজন কাউন্সিলর এবং হাউজের উপর দায়িত্ব অর্পণ করেন। কাউন্সিলর ও হাউজের ৯৫ ভাগ মত দিলে চর্তুথজন তার প্রার্থীতা প্রত্যাহার করেন। তখন হযরত চেয়ারম্যান বলেন “ইলেকশন দিতে হবে এবং এখনই ভোট হতে হবে।” হযরত চেয়ারম্যান থানা আওয়ামী লীগের সদস্য। তার কথায়তো আর কাউন্সিলে সিদ্ধান্ত নেয়া যায় না। তখন এমপি হযরত চেয়ারম্যানকে বলেন- তুমি কথা বল কেন, তুমিতো দলের নীতি নির্ধারক না। একথা বলার পরে আবার এমপি সাহেবের সাথে বেয়াদবি করে হযরত চেয়ারম্যান। তখন হাউজ তার বিপক্ষে উত্তেজিত হয়ে যায়। নির্বাচন এবং কার্যক্রমের পরিবেশ বিদ্যমান না থাকায় আমরা সম্মেলনের কার্যক্রম স্থগিত ঘোষণা করে চলে আসি। পরে শুনলাম কিছু গোলমান হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840