কাউন্সিলর হুমায়ুন তিনশ দারিদ্রের মাঝে ত্রাণ বিতরণ করেছেন

কাউন্সিলর হুমায়ুন তিনশ দারিদ্রের মাঝে ত্রাণ বিতরণ করেছেন

প্রতিদিন প্রতিবেদক : প্রধানমন্ত্রীর নির্দেশে টাঙ্গাইল সদরবাসীর সুযোগ্য অভিভাবক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আতিকুল ইসলাম-এর সার্বিক ব্যবস্থাপনায় তিন শতাধিক অসহায়, দারিদ্র খেটে খাওয়া পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুল্লাহেল ওয়ারেছ হুমায়ুন।

বুধবার (১ জুলাই) সকালে শহরের শিবনাথ উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম মাষ্টার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এ.কে.এম মমিনুল হক,

সমাজ সেবা অফিসার ফরহাদ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ, ১৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মিয়া, শিবনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ওমর আলী, বি.এস.সি শিক্ষক মো: শহিদুর রহমান,

সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু সায়েম বিপ্লব, বিশিষ্ট ব্যবসায়ী সংকর ভৌমিক, যুব সমাজ সেবক বাবলু, লালু, আফাজ, শাওন, সায়েম ও শামছুল। ত্রাণের মধ্যে ছিলো দশ কেজি করে চাউল।

১৫ নং ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন থেকে আসা ৩শ’জন নারী-পুরুষ স্বাস্থ্যবিধি মেনে সাঁড়িবদ্ধ ভাবে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ত্রাণ গ্রহণ করেন।

উল্লেখ্য, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আতিকুল ইসলাম টাঙ্গাইল উপজেলা প্রশাসনের দায়িত্ব গ্রহণের পর থেকে টিম গঠন করে পৌরসভার প্রতিটি ওয়ার্ড ও উপজেলার প্রতিটি ইউনিয়নে অসহায়, দারিদ্র খেটে খাওয়া সাধারণ মানুষের খোঁজ-খবর নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন।

এরপর করোন মহামারী শুরু থেকেই তিনি অনলাইন সহ বিভিন্ন সোর্স ও টিমের মাধ্যমে উপজেলাবাসীর ঘরে ঘরে ত্রাণ পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন। যা অদ্যবধি চলে আসছে। তিনি চল থেকে চরাঞ্চল, গ্রাম থেকে গ্রামে কখনো যানবাহনে, কখনো নৌকায় আবার কখনো মাইলের মাইলের পর মাইল পায়ে হেটে অসহায়, দারিদ্র মানুষের কাছে নিজে সরাসরি পৌছে তাদের আর্থিক সহ সকল প্রকার সহযোগিতা করে আসছেন।

যে কারণে উপজেলাবাসী আতিকুল ইসলামকে উপজেলা নির্বাহী অফিসার নয় তাদের ঘরের ছেলে হিসেবে চিনেন এবং জানেন। তিনি তার কার্যক্রমে উপজেলাবাসীর মাঝে ব্যপক পরিচিত অর্জন করেছেন। সদর উপজেলার এমন কোন ওয়ার্ড বা ইউনিয়নের গ্রাম নাই যেখানের উপজেলা অফিসের ত্রাণ পৌছায়নি।

উপজেলা নির্বাহী অফিসারের জনসেবামূলক সকল কার্যক্রমে তার সাথে থেকে বিশেষ আন্করিকতার সাথে সহযোগিতা করেছেন বিশিষ্ট সমাজ সেবক পৌরসভার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুল্লাহেল ওয়ারেছ হুমায়ুন।

ইতিমধ্যে কাউন্সিলর প্রত্যান্ত দূর্গম চরাঞ্চলের অসহায়, দারিদ্র খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে শতাধিক ত্রাণ বিতরণ করেছেন। এছাড়াও করোন মহামারী সময়ে নিজস্ব ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষকে করোনা সচেতনতামূলক প্রচার-প্রচারনা ও ওয়ার্ডবাসীর নিরাপত্তায় ঘরে ঘরে খাবার পৌছে দিয়েছেন।

একই সাথে তিনি সরকার নির্দেশিত সকল কর্মসূচিতে অংশ গ্রহণ করে এলাকাবাসীর মাঝে সেবক হিসেবে ব্যাপক পরিচিতি অর্জন করেছেন। তার অর্জন শুধু পৌরবাসীর মধ্যে সীমাবদ্ধ থাকেনি। জনগণের সেবক হিসেবে চরএলাকার প্রত্যান্ত অঞ্চলের অসহায়, দারিদ্র খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝেও তিনি জায়গা করে নিয়েছেন। তার এ ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840