সংবাদ শিরোনাম:
কালিহাতীতে সরকারী জায়গা দখল করে রাস্তা আটকানোর অভিযোগ

কালিহাতীতে সরকারী জায়গা দখল করে রাস্তা আটকানোর অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক, কালিহাতী : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা ইউনিয়নের সিংগাই মধ্যপাড়া এলাকায় মনছুর আলীর ছেলে আমজাদ আলীর বিরুদ্ধে সরকারী খাশ ১ খতিয়ানের জায়গা দখল করে রাস্তা আটকানোর অভিযোগ ওঠেছে। এ বিষয়ে একই গ্রামের মৃত আয়েত আলীর ছেলে আব্দুল কাদের বাদী হয়ে কালিহাতী সহকারী কমিশনার (ভ’মি) ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ থেকে জানা যায়, কালিহাতী উপজেলার সিংগাইর মধ্যপাড়া এলাকার ৭৫৬ দাগের উত্তর প্বার্শে সরকারী জায়গা যার খাস খতিয়ান নং-১ জৈনক আমজাদ আলী রাস্তার পুর্ব পার্শ দখল করে টিন দিয়ে বেড়া দিয়ে রান্না ঘর তৈরি করেছে। এতে আট থেকে দশটি পরিবারে যাতায়েতের রাস্তা আটকে গেছে। রাস্তা আটকে যাওয়াতে তারা মসজিদে নামাজসহ বাজার-ঘাটে অবাধে চলাফেরা করতে পারছেনা । ফলে ওই পরিবারগুলোর মধ্য ক্ষোভের সৃষ্টি হয়েছে। যে কোন সময় ঘটতে পারে অনাকাঙ্খিত কোন ঘটনা।

এ ঘটনায় ভুক্তভোগী মো. রফিকুল ইসলাম বলেন, ওই সরকারী জায়গাটি জবর দখল করে রাখার কারনে ৮-১০ টা পরিবারের শতাধিক লোক সঠিক ভাবে চলাফেরা করতে পারছেনা। আমরা প্রশাসনকে জানাইলে সরকারী জায়গা নির্ধারণ করে লাল নিশান টাঙানো হয়। সেই লাল নিশানকে উপেক্ষা করে আমজাদ আলী রাতের আঁধারে ভাড়াটিয়া লোকজন এনে এক রাতেই সরকারী জায়গায় ঘর নির্মাণ করে।

অভিযুক্ত আমজাদ আলী বলেন, যার-যার বাড়ীর পিছনে সামান্য খাস জায়গা রয়েছে। সবাই যার যার পজিশন মত আটকে রেখেছে। আমাদের বাড়ির পিছন অংশ হওয়ায় মহিলারা কাজ কর্ম করে , বাহির থেকে দেখা যাওয়ায় তাই টিন দিয়ে ভেঢ়া দিয়েছি।

এ ব্যপারে বল্লা ভুমি অফিসের তফশিলদার আশুতোষ মন্ডল বলেন, সিংগাইর খাস জায়গায় সরেজমিনে গিয়ে লাল নীশান টাঙানো হয়েছে, কেই যদি অম্যান্য করে তার রিুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840