সংবাদ শিরোনাম:
কালিহাতীতে ৩২ লাখ টাকার নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল ধ্বংস

কালিহাতীতে ৩২ লাখ টাকার নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল ধ্বংস

জাহাঙ্গীর আলম, কালিহাতী: টাঙ্গাইলের কালিহাতীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রায় ৩২ লাখ টাকার নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস ও এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে উপজেলার কোকডহরা ইউনিয়নের চারান বাজারে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে ২০২১-২০২২ অর্থ বছরে মৎস্য অধিদপ্তরাধীন রাজস্ব খাতের আওতায় মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান। এসময় সহকারী মৎস্য কর্মকর্তা নাসির উদ্দিনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুল হাসান জানান, উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল ও চায়না জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মাছের পোনা এবং ক্ষুদ্র জলজ প্রাণী শিকার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে উপজেলার কোকডহরা ইউনিয়নের চারান বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় ১০ হাজার মিটার চায়না জাল (যার আনুমানিক মূল্য ২০ লাখ টাকা) ও ৬০ হাজার মিটার কারেন্ট জাল (যার আনুমানিক মূল্য ১২ লাখ টাকা) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়াও চারান বাজারের জাল ব্যবসায়ী কামার্থী গ্রামের আরফান আলীর ছেলে মজনু মিয়া (৫৫) কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840