গোপালপুর বাজারে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

গোপালপুর বাজারে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

মো.নুর আলম গোপালপুর : বর্তমান প্রচলিত ধারা থেকে বেরিয়ে জনগণের দোড়গোড়ায় পুলিশের সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে গোপালপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধান করে জনগণকে কাঙ্খিত পুলিশি সেবা প্রদানে সোমবার (৫ জুলাই ) গোপালপুর পৌরশহরের কোনাবাড়ী বাজারে ১নং বিট পুলিশিং ১, ২, ৩ নং ওয়ার্ডের অফিস কার্যালয় উদ্বোধন করেন গোপালপুর থানার অফিসার (ওসি তদন্ত) মো. কাইয়ুম খান সিদ্দিকী। 

থানা তদন্ত কর্মকর্তা জানান, ঢাকা রেঞ্জের মাননীয় ডিআইজি জনাব হাবিবুর রহমান ও টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জীব কুমার রায় মহোদয়ের নির্দেশক্রমে গোপালপুর থানাধীন বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় বিট পুলিশিং কার্যালয় স্থাপন করা হচ্ছে।

বিট পুলিশিংয়ের প্রয়োজনীয়তা এবং এর ব্যবহার প্রসঙ্গে তদন্ত অফিসার বলেন, পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর বলিষ্ঠ ও প্রকৃষ্ট হাতিয়ার হলো বিট পুলিশিং। বিটে এসে অতি সহজেই সংশ্লিষ্ট বিট সমূহের অধিবাসীগণ মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতনসহ যে কোন অপরাধের কথা বলতে পারবেন এবং তৎক্ষণাত প্রয়োজনীয় আইনগত সেবা নিতে পারবেন।

প্রতিটি বিটের ইনচার্জ হিসেবে একজন এসআই এবং তাকে সহায়তা করার জন্য এএসআই ও কনস্টেবলসহ থাকবে একটি করে স্থায়ী মোবাইল ফোন নম্বর। গোপালপুর থানাধীন ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের জনসংখ্যা, অপরাধ প্রবণতা ইত্যাদি বিবেচনা করে মোট ১০টি বিট প্রবর্তন করা হয়েছে। ইতোমধ্যে ৫টি বিট কার্যালয় উদ্বোধন করা হয়েছে। চলিত সপ্তাহর মধ্যেই বাকী কার্যালয় উদ্বোধন করা হবে।

গোপালপুর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার কে এম গিয়াস উদ্দিন তার বক্তব্যে বলেন, সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম নিঃসন্দেহে সরকারের একটি প্রশংসনীয় পদক্ষেপ।

এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো হচ্ছে এবং পুলিশ ও জনগণের মিথস্ক্রিয়া মধুরতর হচ্ছে। এ পদক্ষেপের ফলে এখন থেকে পুলিশের কাছ থেকে জনগণ তাদের নিজ নিজ ওয়ার্ডে বসেই, অতিদ্রুত আইনি সহায়তা ভোগ করতে পারবে বলে আমার বিশ্বাস।

অনু্ষ্ঠানে বক্তব্য রাখেন, এএসআই দেলোয়ার হোসেন, গোপালপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান তোলা, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন, কাউন্সিলর শমসের আলী, কাউন্সিলর নজরুল ইসলাম, রফিকুল ইসলাম মুকুল, শাহীন সিদ্দিকী, মো.মইনুল হক বাবু।

এসময় স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সংবাদকর্মী, ব্যবসায়ীমহল, সাধারণ জনগণ করোনা পরিস্থিতির মাঝেও বিট পুলিশিং কার্যক্রমকে সাধুবাদ জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840