সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ টাঙ্গাইলে “সেফ লাইফ বাংলাদেশ” এর ঈদ উপহার বিতরণ  শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন বাসাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি করলেন নবনির্বাচিত ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোপালপুরে শত বছর পুরানো হাটে কুরবানীর পশু ক্রয় বিক্রয় মাভাবিপ্রবিতে রংপুর ডিভিশনাল অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন টাঙ্গাইলে প্রাইভেটকার ও গরুবাহীট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে তিন নিহত, আহত দুই দেলদুয়ারে আরমৈষ্টা গ্রামে  জামিলা একাডেমির শুভ উদ্বোধন ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন  মোল্লা আজিজুর রহমান
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

বিশেষ প্রতিবেদক: “বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় টাঙ্গাইলে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার ২৮ এপ্রিল সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে এসে শেষ হয়।

এরআগে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের বিভিন্ন কমসূচির উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ।

এসময় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক (জেলা জজ) মো: মাহাবুবুর রহমান, স্পেশাল জজ মো: রাফিজুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান, জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সভাপতি মঈদুল ইসলাম শিশির, পাবলিক প্রসিকিউটর (পিপি) মো: আকবর আলী খান, সহকারী কৌসুলী (জিপি) মো: আজিজুর রহমান, টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম ওমা: মনসুর আহমেদ খান বিপনসহ জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, জেলা ও দায়রা জজ আদালতের বিভিন্ন পর্যায়ের বিচারকবৃন্দ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেটবৃন্দ, জেলা লিগ্যাল এই অফিসার মনিকা খান, প্যানেল আইনজীবীবৃন্দ, সুবিধাভোগী জনগণ, লাইট হাউস ও ব্লাষ্টসহ বিভিন্ন বেসরকারী সংস্থার প্রতিনিধি এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দিবসটি উদযাপন উপলক্ষে জেলা জজ আদালত প্রাঙ্গনে রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও বেসরকারী সংস্থার অংশগ্রহনে দিনব্যাপী লিগ্যাল এইড মেলার আয়োজন করা হয়।

পরে দিবসের তাৎপর্য সর্ম্পকে জেলা জজ আদালতের কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা আইনগত সহায়তা কার্যক্রমের ক্রম অগ্রগতির ধারাবাহিকতা রক্ষাসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কার্যক্রমকে আরো প্রসারিত করার উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়াও দিবসটি পালনের মাধ্যমে সরকারী আইনগত সহায়তা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি পাচ্ছে বলে উল্লেখ করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840