টাঙ্গাইলে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করলেন জাপানী নাগরিক সাতরু নাগা

টাঙ্গাইলে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করলেন জাপানী নাগরিক সাতরু নাগা

টাঙ্গাইল প্রতিনিধি ॥ টাঙ্গাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেছেন জাপানী নাগরিক ও সাংবাদিক সাতরু নাগা।

মঙ্গলবার বিকেলে বেসরকারী উন্নয়ন সংস্থা সোসাইট ফর সোসাল সার্ভিস (এসএসএস) কার্যালয়ের সেমিনার কক্ষে শিক্ষার্থীদের হাতে বৃত্তির নগদ অর্থ তুলে দেন জাপানী এই নাগরিক। তিনি প্রায় ২০ বছর ধরে নিজ হাতে কৃতি শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দিতে সুদুর জাপান থেকে টাঙ্গাইল ছুটে আসেন। তবে করোনার কারনে গত দুই বছর সাতরু নাগা আসতে পারেননি।

এসএসএস এর শিক্ষাবৃত্তি কার্যক্রমের অধীনে ৮৭ জন ছাত্র-ছাত্রীর হাতে বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়। বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, এসএসএস এর ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মাহবুবুল হক ভুইয়া। বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এসএসএস এর পরিচালক সন্তোষ চন্দ্র পাল, সহ-সভাপতি আব্দুর রউফ খান প্রমুখ।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে সাতরু নাগা বলেন, আমি মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করতে এখানে ছুটে আসি। এতে আমি খুবই আনন্দিত। আমি চাই এসব শিক্ষার্থীরা তাদের মেধা দিয়ে দেশকে উন্নত করবে।

স্বাগত বক্তব্যে মাহবুবুল হক ভুইয়া বলেন, সাতরু নাগা মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করতে সুদুর জাপান থেকে প্রতিবছর ছুটে আসেন। তিনি এতে নিজেকে গর্বিত ভাবেন।

উল্লেখ্য, ২০০০ সালে এসএসএস আনুষ্ঠানিকভাবে শিক্ষাবৃত্তি কার্যক্রম গ্রহন করে। ২০০৩ সালে জাপানী নাগরিক ও সাংবাদিক সাতরু নাগার সহায়তায় নাগা শিক্ষাবৃত্তি চালু করা হয়। বর্তমানে সংস্থাটি চার ধরনের বৃত্তি প্রদান করছে।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840