সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান কালিহাতীতে নিখোঁজের ৮ দিন পর ধান ব্যবসায়ীর লাশ উদ্ধার সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন ঘাটাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী টাঙ্গালে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ কে কেন্দ্র করে চরম উত্তেজনা  বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টাঙ্গাইলে ব্যবসায়ীক ঝামেলাকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে আহত
টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিষ্ট্রেট কনফারেন্স

টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিষ্ট্রেট কনফারেন্স

জাহাঙ্গীর আলম : টাঙ্গাইল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে পুলিশ ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

টাঙ্গাইলের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মহোদয়ের সভাপতিত্বে শনিবার (২৩ নভেম্বর) অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী এবং অনুষ্ঠানের ফোকাল পার্সন ছিলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শামছুল আলম।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাসুম-এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শহিদ উল্লাহ, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ আব্দুস সোবহান,

টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি এ্যাডভোকেট জাফর আহমেদ, পিপি এ্যাডভোকেট এস আকবর খান, জেলা এডভোকেট বার সমিতির সভাপতি, সম্পাদক, জেল সুপার, বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

এ সময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পারিবারিক আদালতের বিচারক, বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের নির্বাহী প্রকৌশলী, কোর্ট ইন্সপেক্টর, ট্রাফিক ইন্সপেক্টর, পুলিশ পরিদর্শক, অপরাধ তদন্ত বিভাগ, সমাজ সেবা অধিদপ্তর কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাদের বক্তব্যে স্বাক্ষী ও আসামীর প্রতি ইস্যুকৃত সমন, গ্রেফতারী পরোয়ানা এবং ক্রোকী পরোয়ানা দ্রুত তামিলের জন্য সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদেরকে নির্দেশ প্রদান করেন।

প্রতিদিন কোর্টে আনীত আসামীদেরকে দুপুরের খাবার সরবরাহ করার জন্য জেল সুপারকে জেল কোড অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন। ফৌজদারী মামলার দ্রুত ও কার্যকর তদন্ত নিশ্চিত করার জন্য তিনি যথাসময়ে ভিকটিমের ডাক্তারী পরীক্ষা করার পাশাপাশি লাশের ময়না তদন্ত দ্রুততম সময়ে মধ্যে সম্পন্ন করার পরামর্শ প্রদান করেন।

ছুটির দিনে নিয়মিন সাধারণ দিনের ন্যায় বিচার কার্যক্রম অব্যাহত থাকার পাশাপাশি দ্রুত মামলা নিষ্পত্তিসহ টাঙ্গাইলের ফৌজদারী বিচার ব্যবস্থাকে আরও গতিশীল ও তরান্বিত করণে সকলের সার্বিক সহযোগীতা একান্তভাবে কামনা করেন।

আদালত কর্তৃক ইস্যুকৃত সাক্ষীর প্রতি সমন, গ্রেফতারী পরোয়ানা এবং ক্রোকী পরোয়ানা সহ তদন্ত প্রতিবেদন দ্রুত তামিল ও প্রেরনসহ সকল বিষয়ে সহযোগীতার আশ্বাস প্রদান করেন পুলিশ সুপার।

অনুষ্ঠানের প্রধান অতিথি ফৌজদারী বিচার ব্যবস্থা গতিশীল করার লক্ষ্যে উপস্থিত সকলের উদ্দেশ্যে তার মূল্যবান দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840