টাঙ্গাইলে বিশ্ব রেড ক্রস, রেড ক্রিসেন্ট দিবস পালিত

টাঙ্গাইলে বিশ্ব রেড ক্রস, রেড ক্রিসেন্ট দিবস পালিত

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইলে বর্ণাঢ্য র‌্যালী ও কেক কাটার মধ্য দিয়ে বিশ্ব রেড ক্রস/ রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। রোববার (৮মে) সকালে রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিট এ দিবসটির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে সকালে স্থানীয় শহীদ স্মতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। পরে বর্ণাঢ্য র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর উদ্যানে এসে আলোচনা সভা হয়। আলোচনা সভায় টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট জাফর আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী এমএ রৌফ, কার্যনির্বাহী সদস্য সুভাস চন্দ্র সাহা, সালাউদ্দিন হায়দার, সেলিনা আক্তার, ইউনিট লেবেল অফিসার এটিএম জিয়াউল আহসান, টাঙ্গাইল ইউনিটের যুব প্রধান আল আমিন প্রমুখ। এসময় রেড ক্রিসেন্ট সোসাইটির টাঙ্গাইল শাখার কর্মকর্তা, কর্মচারি ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্ম গ্রহন করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840