সংবাদ শিরোনাম:
বাসাইলে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু কালিহাতীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ধনবাড়ীতে সিএনজি’র দখলে সড়ক, জনদুর্ভোগ চরমে টাঙ্গাইলে ২৮ লাখ টাকার ক্রিস্টাল ম্যাথ ও ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ সখীপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক আলোচনা ত্রাণ নিয়ে সিলেট যাচ্ছেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টাঙ্গাইলে হোমিওপ্যাথিক চিকিৎসকদের মানববন্ধন ভুয়া চিকিৎসক আটক, তিন মাসের কারাদন্ড টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির আরো অবনতি, পানিবন্দি লাখো মানুষ মাভাবিপ্রবিতে ‘ক্রাইম, ভিক্টিম্স এবং জাস্টিস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
টাঙ্গাইলে শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

টাঙ্গাইলে শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় সচেতনতামূলক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ইকিউএমএস কনসালটিং লিমিটেড এবং বায়ূমন্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্র (ক্যাপস) এর সার্বিক সহযোগিতায় পরিবেশ অধিদপ্তরের বাস্তবায়নে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো: আতাউল গনি।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন খান প্রমুখ।

কর্মশালায় বক্তারা বলেন, এ প্রকল্পের উদ্দেশ্য হলো তথ্য সংগ্রহ করা এবং শব্দ দূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ বাস্তবায়নে সহায়তা করতে কার্যকর সুপারিশ প্রনয়ন করা। ভূমি ব্যবহারের বিভিন্ন এলাকা বিবেচনা করে বাংলাদেশের ৬৪টি জেলা শহরে পরিবেষ্টিত শব্দের মাত্রা জরিপ করা হবে। এরইধারাবাহিকতায় এলাকা ভিত্তিক টাঙ্গাইল শহরের পাঁচটি জায়গায় শব্দ দূষণ নিয়ন্ত্রণ নিয়ে কাজ শুরু করা হবে।

কর্মশালায় জেলার বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, ডাক্তার, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও গাড়ি চালকরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840