সংবাদ শিরোনাম:
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২২ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২২ কিলোমিটার যানজট

প্রতিদিন প্রতিবেদক : সিরাজগঞ্জের নলকা ব্রিজ এবং মানিকগঞ্জের দৌলতদিয়-পাটুরিয়া ফেরিঘাট বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সারারণ যাত্রী ও ওই সড়ক দিয়ে চলাচলকারী বাস-ট্রাকের চালকরা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে কালিহাতী উপজেলার এলেঙ্গা পর্যন্ত ১৫ কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। পরে তা বাড়তে থাকে। এক পর্যায়ে কালিহাতী উপজেলার পৌলিং সেতু পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াছিন আরাফাত বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, সিরাজগঞ্জের নলকা ব্রিজের এক লেনে সংস্কার কাজ চলমান রয়েছে। তাই ওই ব্রিজ দিয়ে স্বাভাবিক গতিতে গাড়ি চলাচল করতে পারছে না।

এছাড়াও মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলদিয়া ফেরিঘাট বন্ধ থাকায় সব গাড়ি সেতু রোডে প্রবেশ করেছে। এতে বুধবার (১৩ অক্টোবর) থেকে সিরাজগঞ্জে যানজটের সৃষ্টি হয়। সেই যানজট বৃহস্পতিবার ভোর থেকে টাঙ্গাইল অংশে এসে পৌছায়।

গাড়ি টানতে না পারায় রাত থেকে কয়েক দফায় টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। যানজট নিরসনে মহাসড়কে দায়িত্ব পালন করছে পুলিশ।

ট্রাক চালক আজাদ মিয়া বলেন, মহাসড়কে তীব্র যানজট। ভ্যাপসা গরমে গাড়িতে বসে থাকতে খুব কষ্ট হয়েছে। দুপুরের পর দুই কিলোমিটার এলাকা আসতে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে।

পাবনাগামী গার্মেন্টস কর্মী প্রকাস চন্দ্র বলেন, ‘শুক্রবার দুর্গাপূজার শেষ দিন। তাই ঢাকা থেকে সাপ্তাহিক ছুটিতে পরিবার নিয়ে বাড়ি যাচ্ছি। কিন্তু যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে। তিন ঘণ্টায় এলেঙ্গা থেকে জোকার চর আসছি। আমার ছোট মেয়েটির খুব কষ্ট হচ্ছে।’

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ওসি (তদন্ত) মো. সাহেদুল ইসলাম বলেন, ‘ভোর থেকেই বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় উত্তরবঙ্গগামী লেনে টোল আদায় বন্ধ ছিল। এতে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ বেড়ে গিয়ে যানজটের সৃষ্টি হয়। তবে সকাল ৯টার পর টোল আদায় শুরু হলে ধীরগতিতে পরিবহন চলাচল করছে।’

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840