দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে টাঙ্গাইল সদর আ’লীগ সভাপতি কে অব্যাহতি দিয়ে আমিরুল ভারপ্রাপ্ত সভাপতি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে টাঙ্গাইল সদর আ’লীগ সভাপতি কে অব্যাহতি দিয়ে আমিরুল ভারপ্রাপ্ত সভাপতি

প্রতিদিন প্রতিবেদক : দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট খোরশেদ আলমকে সদর আওয়ামীলীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়ে সহ-সভাপতি আমিরুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে টাঙ্গাইল-৫ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব ছানোয়ার হোসেনের বাসভবনে সদর উপজেলা আ’লীগের বর্ধিত সভা শেষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর আসনের সাংসদ আলহাজ্ব ছানোয়ার হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সদর উপজেলার আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আনছারী, প্রচার সম্পাদক আলমগীর হোসেন তালুকদার,

কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, শহর আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান,

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ, তথ্য ও গবেষণা সম্পাদক আবু হানিফসহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বর্ধিত সভা শেষে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচন না করে দলীয় বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দিতা করায় টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান খোরশেদ আলমকে দলীয় সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

একই সাথে সদর উপজেলার সহ-সভাপতি আমিরুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার (১৮ মার্চ) সদর উপজেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলমকে আমন্ত্রণ জানানো হয়নি।

খোরশেদ আলম জানান, দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ব্যাপারে দল থেকে কোন নিষেধাজ্ঞা নেই। তাই তিনি প্রার্থী হয়েছেন। তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে তা অবৈধ।

গঠনতন্ত্র মোতাবেক তাকে পদ থেকে অব্যাহতি এভাবে দিতে পারেন না। তিনি অভিযোগ করেন, সংসদ নির্বাচনী কর্মকান্ডে অংশ গ্রহণের মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন করছেন।

এতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে। এ ব্যাপারে তিনি লিখিত অভিযোগ করবেন বলেও জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840