সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে সবার মনোনয়ন বৈধ কালিহাতীতে পৌলীতে রেল সেতুর দুই পাশে বালু বিক্রির মহোৎসব মাদরাসা ছাত্রীর প্রেমের টানে ও ঘর বাঁধতে টাঙ্গাইলে আরেক ছাত্রী মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সখীপুরে প্রকৃতি ও শান্তি সংঘের উদ্যোগে গাছের চারা বিতরণ টাঙ্গাইলের বাসাইল থেকে ৪৯ কেজি গাঁজা সহ ০৪ মাদক ব্যবসায়ী আটক পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক
ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ কর্মসূচি

ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ কর্মসূচি

প্রতিদিন প্রতিবেদক ধনবাড়ী: বছর ব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের আওয়তায় ধনবাড়ীতে কৃষক কৃষাণীদের মাঝে টেকসই উদ্যান উন্নয়ন , ব্যবস্থাপনা ও পারিবারিক পুষ্টি আহরণ শীর্ষক প্রশিক্ষন কর্মসূচী ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দিন ধনবাড়ী হর্টিকালচার হল রুমে দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষন কর্মসূচীতে ধনবাড়ী উপজেলার ৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৬০ জন কৃষক কৃষাণী অংশ নেয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে কৃষিবিদ মাজেদুল ইসলামের সভাপতিত্বে কৃষক কৃষাণীদের মাঝে কৃষি বিষয়ক গাছের চারা রোপন ও পরিচর্যা বিষয়ক গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অথিতি টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ীর অতিরিক্ত উপ-পরিচালক রাশেদুজ্জামান, ধনবাড়ী হর্টিকালচারের উপদর্শক খন্দকার মনিরুজ্জামান, উপসহকারী উদ্যান কর্মকর্তা আব্দুল জলিল, উপসহকারী উদ্যান কর্মকর্তা বিউটি আক্তার, উপসহকারী উদ্যান কর্মকর্তা রমা রানী দেবনাথ সহ অন্যারা।

দুই দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রত্যেক কৃষক কৃষাণীকে ২০০ টাকা ও ১ টি করে আম গাছের চারা ও ১ টি করে নারিকেল গাছের চারা বিরতন করেন। এসময় ধনবাড়ী হর্টিকালচারের সকল কর্মকর্তা ও কর্মচারী গন উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840