নাগরপুরে এবারের দুর্গোৎসব হবে নিশ্ছিদ্র নিরাপত্তায়

নাগরপুরে এবারের দুর্গোৎসব হবে নিশ্ছিদ্র নিরাপত্তায়

প্রতিদিন প্রতিবেদক, নাগরপুর: টাঙ্গাইলের নাগরপুরে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নাগরপুর উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন।

শুক্রবার ৩০ সেপ্টেম্বর সকালে উপজেলা মাঠ প্রাঙ্গনে বিভিন্ন মন্ডপে নিয়োজিত আনসার ও ভিডিপি সদস্যদের সংক্ষিপ্ত ব্রিফিং এর মাধ্যমে দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন দিকনির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) মো: ইকবাল হোসেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: সাজ্জাদ হোসেন ও আনসার ও ভিডিপি কর্মকর্তা রুবি আক্তার। এছাড়াও হিন্দু ধর্মাবলম্বীরা যেন সুন্দর ও সাবলীলভাবে এই পূজা উদযাপন করতে পারে এবং শেষ সময়ের প্রস্তুতির খোঁজ-খবর নেওয়ার লক্ষ্যে উপজেলার সহবতপুর ইউনিয়নের কয়েকটি পূজা মন্ডপ সরাসরি পরিদর্শন করেন তারা।

প্রশাসনের পক্ষ থেকে পূজা মন্ডপ পরিদর্শন বিষয়ে সহবতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ মোল্লা বলেন, আমি অতীতে আগে দেখি নাই এইভাবে পূজা প্রস্তুতির কালে উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন একইসাথে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছে। তাদের এমন উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই এবং হিন্দু সম্প্রদায়ের সকলকে দুর্গাপূজার শুভেচ্ছা জানাই।

এবারের পূজায় সার্বিক নিরাপত্তা বিষয়ে নাগরপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: সাজ্জাদ হোসেন জানায়, নিñিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে নাগরপুরে এবারের দুর্গোৎসব সম্পন্ন করা হবে। ইতিমধ্যে সকল পূজা মন্ডপে আনসার ও ভিডিপি সদস্যদের পাঠানো হয়েছে। আমাদের সকল ইউনিয়ন বিট পুলিশ সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করছে। এছাড়াও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে সবসময় যোগাযোগ রাখা হচ্ছে। সহবতপুর ইউনিয়নের পালপাড়া এলাকায় একটি দুর্গা মন্দির পরিদর্শনকালে নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদুজ্জামান বলেন, নাগরপুরে সকল পূজা মন্ডপের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। আমরা প্রশাসন ইতিমধ্যে কয়েকটি মন্ডপ পরিদর্শন করেছি। এখন পর্যন্ত দুর্গাপূজা উদযাপনের পরিবেশ উৎসবমুখর আছে, যেটা উৎসবের মধ্য দিয়েই শেষ হবে। উপজেলার সকল হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

উল্লেখ্য, নাগরপুর উপজেলায় এবার মোট ১৩৫ টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। নাগরপুর উপজেলায় পূজামন্ডপে মোট ৬৭৮ জন আনসার ও ভিডিপি সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840