নাগরপুর বাজারে জলাবদ্ধতায় জনদুর্ভোগ

নাগরপুর বাজারে জলাবদ্ধতায় জনদুর্ভোগ

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : বৃষ্টির পানিতে নাগরপুর উপজেলার সদর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। সড়কগুলোতে হাঁটু পানি জমে যাওয়ায় জনসাধারণের চলাচলে চরম বিঘ্ন ঘটে।

পানি নিষ্কাশনের কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানির জলাবদ্ধতা দূর করা সম্ভব হচ্ছে না। নাগরপুর শহরের কলেজ রোড, বটতলা টু তালতলা সড়ক, কাচাঁ বাজার, নাগরপুর-শাহজানী সড়কের বটতলা থেকে দেলু মিয়ার ব্রিজ সহ বিভিন্ন স্পটে সামান্য বৃষ্টি হলেই হাটু পানি জমে কৃত্রিম বন্যার সৃষ্টি হয়।

ফলে সাধারণ মানুষের চলাচল ছাড়াও যানবহন চলাচলে চরম বিঘ্ন ঘটছে। লকডাউনে জরুরী প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষের দুর্ভোগের যেন শেষ নেই। বিশেষ করে বটতলা থেকে দেলু মিয়ার ব্রিজ পর্যন্ত রাস্তার উপর বৃষ্টির পানি জমে দুর্গন্ধ ছড়াচ্ছে রীতিমত।

তালতলা যাওয়ার রাস্তাটি পুরো বর্ষা মওসুম পানিতে কর্দমাক্ত থাকে। উপজেলা শহরে বসবাস করেও যেন গ্রামের মানুষের মত দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফলে উপজেলা সদরের বাসিন্দারা নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। শহরের কিছু জায়গায় পানি নিষ্কাশনের জন্য ড্রেন তৈরী করলেও তা ময়লা আবর্জনা জমে জ্যাম হয়ে থাকে অধিকাংশ সময়।

নিয়মিতভাবে পরিষ্কার করার উদ্যোগ না থাকার কারণে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পানি জমে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে আসছে। কবে নাগাদ এই দুর্ভোগ থেকে মুক্তি পাবে উপজেলা সদরবাসী তা বলতে পারছে না কেউ।

এছাড়া উপজেলা সদরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান বটতলার আশপাশে কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় গুরুত্বপূর্ণ এ সড়কে সামান্য বৃষ্টিতেই পানি জমে থাকে। তাই এলাকাবাসী দাবি করছেন জলাবদ্ধতা নিরসনের একটি স্থায়ী সমাধান। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840