ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

প্রতিদিন প্রতিবেদক, মাভাবিপ্রবি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনিস্টিটিউশাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে শিক্ষকদের অনুষদভিত্তিক ‘শিক্ষাদান পদ্ধতি ও প্রসাশনিক দক্ষতা বৃদ্ধি’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

২৯ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান এবং সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ উমর ফারুক। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. এ কে ওবায়দুল হক। কর্মশালায় বিভিন্ন বিশ^বিদ্যালয়ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অভিজ্ঞ অধ্যাপক ও প্রশিক্ষকগণ প্রশিক্ষন প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষকদের শিক্ষাদান পদ্ধতি ও প্রসাশনিক দক্ষতা অর্জনের জন্যএ ধরনের প্রশিক্ষনের কোন বিকল্প নেই। শিক্ষা অনেকেই গ্রহণ করতে পারে কিন্তু সুন্দর ও সঠিকভাবে সবার দ্বারা শিক্ষাদান করা সম্ভব হয় না। বিশে^র চাহিদার সাথে সংগতি রেখে প্রত্যেক শিক্ষককেই শিক্ষাদান পদ্ধতি ও শিক্ষা প্রশাসন বিষয়ে প্রশিক্ষন গ্রহন করতে হবে। শিক্ষকতাও একটি শিল্প, এই শিল্প ভালভাবে রপ্ত করতে না পারলে শিক্ষার্থীদের সঠিকভাবে পাঠদান করা সম্ভব না। বিশ^বিদ্যালয়ের শিক্ষকরা কোন না কোনভাবে প্রশাসনের সাথে জড়িত, তাই শিক্ষকতার পাশাপাশি শিক্ষকদেরকেওপ্রসাশনিক দক্ষতা অর্জন করতে হবে।

কর্মশালায় বিশ^বিদ্যালয়ের সকল অনুষদের বিভাগসমূহের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840