সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ভূঞাপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

খায়রুল খন্দকার ভূঞাপুর : “প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এই শ্লোগান কে সামনে রেখে  সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় টাঙ্গাইলের ভূঞাপুরে নানা আয়োজনে মধ্যে দিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন করা হয়েছে।

রবিবার (৮ই মার্চ) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

উক্ত নারী দিবসে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরীন পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ ভোলা, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনি, ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এনামুল হক চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ মিঞা, আজিজুল হক আজিজ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ৮ মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস ২০২০’ বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আজ রোববার সরকারি ও বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচিতে দিনটি উদযাপিত হচ্ছে। বতর্মান সরকারের বিভিন্ন উদ্যোগের সফল বাস্তবায়নের ফলে নারী উন্নয়ন আজ দৃশ্যমান। ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচার বিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষা ও শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী সাড়ম্বরে উদযাপনের লক্ষ্যে মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে। মুজিববর্ষে নারী উন্নয়নে বিশেষ কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে এগিয়ে আসতে আমি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় গড়ে উঠবে সমঅধিকারের একটি বাসযোগ্য পৃথিবী, আন্তর্জাতিক নারী দিবসে এটাই হোক সকলের প্রত্যাশা।

সভাপতি মোছা: নাসরীন পারভীন বলেন, নারীর মেধা মনন ও স্বকীয়তাকে সর্বক্ষেত্রে সমসুযোগ ও সমঅংশগ্রহণের মাধ্যমে সুব্যবহার করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840