ভূঞাপুরে হামিদ হত্যায় খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

ভূঞাপুরে হামিদ হত্যায় খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে জমি নিয়ে বিরোধের জেরে আব্দুল হামিদ (৪৫) নিহতের ঘটনায় খুনিদের ফাঁসি ও পলাতক আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার ৪ ডিসেম্বর সকালে উপজেলার অলোয়া ইউনিয়নের খড়ক বাজারে ঘণ্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আব্দুল হামিদের মা হামিদা বলেন, সাঈদ ও তার স্ত্রী আনোয়ারা বেগমসহ খুনিরা আমার ছেলেকে প্রকাশ্যে হামলা চালিয়ে হত্যা করেছে। হত্যাকারীদের মধ্যে প্রধান আসামি সাঈদসহ আরও অন্যান্য আসামিরা প্রকাশ্যে এখনো ঘুরে বেড়াচ্ছে এবং আমাদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। যারা আমার ছেলেকে হত্যা করেছে তাদের ফাঁসিসহ বাকি আসামিদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় লোকমান হোসেন, নূরুল ইসলাম প্রধান, হাবিবুর রহমান, মনিরুজ্জামান উজ্জ¦ল, রিয়াজ উদ্দিন, আব্দুর রশিদ, হামিদের আহত স্ত্রী শাহিনা বেগম ও তার বোন হাজেরা বেগম প্রমুখ।

এসময় বক্তারা আরো বলেন, অভিযুক্ত ব্যক্তিরা জমি সংক্রান্ত জেরে পরিকল্পিতভাবে হামিদের উপর হামলা করে তাকে হত্যা করেছে। এ হামলার ঘটনায় তার স্ত্রী ও তার অপর চাচাতো ভাই আব্দুর রাজ্জাকসহ বেশ কয়েকজন আহত হয়। ঘটনার পর হামিদের পরিবার থানায় মামলা করলে পলাতক আসামিরা হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে। নিহতের পরিবারটি যেন সুষ্ঠু বিচার পায় সে দাবি করছি।

মানববন্ধনে এলাকার নানা শ্রেণী পেশার প্রায় ৪ শতাধিক লোকজন অংশ নেন।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, মামলার পরেই অভিযান চালিয়ে অভিযুক্তদের মধ্যে চারজনকে গ্রেফতার করে টাঙ্গাইল জেলহাজতে পাঠানো হয়েছে এবং বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরও জানান, পরিবারটি নিরাপত্তাহীনতায় যাতে না ভুগে সে লক্ষে খড়ক এলাকায় পুলিশ নিয়মিত টহল দিচ্ছে।

উল্লেখ্য, শুক্রবার ২৫ নভেম্বর উপজেলার অলোয়া ইউনিয়নের খড়ক গ্রামে অভিযুক্ত ব্যক্তিরা আদালতের নোটিশ পেয়ে সাঈদ-আজিজুলরা ক্ষিপ্ত হয়ে রাজ্জাকের উপর হামলা চালায়। রাজ্জাককে বাঁচাতে গেলে তার অপর চাচাতো ভাই হামিদ এগিয়ে গেলে তার উপর হামলা করে। পরে তিনি মারা যায়। শনিবার ২৬ নভেম্বর রাতে নিহতের স্ত্রী শাহিনা বেগম ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনকে অভিযুক্ত করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে ওইদিন রাতেই ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840