ভূঞাপুর এসিল্যান্ড কার্যালয়ে দুর্ধষ চুরি

ভূঞাপুর এসিল্যান্ড কার্যালয়ে দুর্ধষ চুরি

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুর থানার পাশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের প্রধান সহকারী (কাম-হিসাব রক্ষক) অফিস কক্ষের জানালার গ্রিল কেটে ও ভূমি কার্যালয়ের ভেতরের গোবিন্দাসী ইউনিয়ন (ভূমি) অফিস কক্ষের তালা ভেঙে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে। সোমবার ৩১ অক্টোবর রাতে এ ঘটনা ঘটে। চুরির ঘটনায় মঙ্গলবার ১ নভেম্বর দুপুরে ভূমি কার্যালয়ের প্রধান সহকারী (কাম-হিসাব রক্ষক) বাদী হয়ে মাহমুদুল ইসলাম মামলা দায়ের করেছেন।

এরআগে সকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহান ও থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফরিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ ঘটনায় চোর চক্রের কাউকে গ্রেফতার করতে পারেনি থানা পুলিশ।

নৈশপ্রহরী আব্দুল মুসলেম খান জানান, প্রতিদিনের মতো গতরাত দেড়টার দিকে ভূমি কার্যালয়ের প্রধান গেট আটকিয়ে এসিল্যান্ড স্যারের অফিসের বারান্দায় ঘুমিয়ে পড়ি। পরে সকাল ৮ টার দিকে ঝাঁড়–দার চায়না বেগম অফিস পরিষ্কার করতে আসলে প্রত্যেক অফিস কক্ষ খুলে দিচ্ছিলাম। তখন দেখি নাজির স্যারের অফিস রুমের জানালার গ্রিল কাটা, কাগজপত্র এলোমেলো। তারপর অফিসের চেইনম্যান হুয়ামনকে জানানো হয়।

মামলার বাদী প্রধান সহকারী (কাম-হিসাব রক্ষক) মাহমুদুল ইসলাম জানান, রাতের কোন সময়ে চোর চক্র আমার অফিস কক্ষে প্রবেশ করে গুরুত্বপূর্ণ কাগজপত্র ও অন্যান্য আসবাপত্র তছনস করাসহ বসার টেবিলের ড্রয়ার ভেঙে ডিসিআর এর রিসিভ কাটা (রশিদের) ২৫ হাজার ৩’শ টাকা চুরি হয়েছে।
এছাড়া পাশের গোবিন্দাসী ইউনিয়ন (ভূমি) অফিস কক্ষের তালা ভেঙে প্রবেশ করে কাগজপত্র এলোমেলো করে এবং আলমারির তালাও ভাঙার চেষ্টা করে। এনিয়ে বাদী হয়ে ভূঞাপুর থানায় অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। ধারণা করছি চোর চক্র গুরুত¦পূর্ণ নথি চুরি করতে আসতে পারে।
এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি জানান, প্রাথমিকভাবে ওই অফিস কক্ষ থেকে গুরুত্বপূর্ণ কোন নথিপত্র চুরির বিষয়টি জানা যায়নি। শুধু ২৫ হাজার ৩’শ টাকা চুরি হয়েছে। চুরির ঘটনায় ভূঞাপুর থানায় একটি মামলা করা হয়।

এ ব্যাপারে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফরিদুল ইসলাম জানান, চুরির ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে করা হয়েছে। প্রাথমিকভাবে চুরির সত্যতা মিলেছে। তদন্ত চলছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840