সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান কালিহাতীতে নিখোঁজের ৮ দিন পর ধান ব্যবসায়ীর লাশ উদ্ধার সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন ঘাটাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী টাঙ্গালে আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ কে কেন্দ্র করে চরম উত্তেজনা  বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত টাঙ্গাইলে ব্যবসায়ীক ঝামেলাকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে আহত
ভূমির ক্ষতিপূরণের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

ভূমির ক্ষতিপূরণের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক: বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ের শ্যামশৈল মৌজার ১৬৮ নং দাগের অধিগ্রহণকৃত বাড়ি ও জামে মসজিদ চূরান্ত তালিকা থেকে বাদ পরায় ও ভূমির ক্ষতি পূরণের দাবিতে মানবন্ধন কর্মসূচি ও স্বারকলিপি প্রদান করা হয়েছে।

রোববার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচির পালন করা হয়। এতে বক্তব্য রাখেন ভূমির মালিক মো. শহিদুল ইসলাম, বরকত আলী, মো. ফজলুল হক প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৭ সালে জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্দ্যোগে আমাদের বাড়ি ঘর, গাছ পালা ও অবকাঠামো তালিকাভুক্ত করে ৩ ও ৬ ধারায় নোটিশ প্রদান করা হয়। এরপর সিকুস্তি ঘোষণা করে ৬ ধারা হতে বঞ্চিত করা হয়। এরপর খরস্রোতা বংশাই নদীতে আমাদের বাড়িসহ এলাকার কয়েকটি বাড়ী ভেঙ্গে যায় ও আমরা প্রকল্প এলাকার মধ্যে বাড়িঘর দাড় করিয়ে বসবাস করতে থাকি।

উল্লেখ্য, নদীর উত্তর সীমান্তে ও অধিগ্রহণ সীমানার মধ্যে বাড়ি হওয়া সত্ত্বেও কতিপয় কুচক্রী মহলের প্রচারণায় দায়িত্বপ্রাপ্ত সার্ভেয়ারগণ নদী সিকুস্তি হিসেবে চিহ্নিত করেন। এছাড়াও আমাদের বাড়ির সম্বলিত জমিটির পূর্ব ও দক্ষিণ উভয় পার্শেই সিকুস্তি মুক্ত রাখা হয়।

যাহা চরম অনিয়ম বলে আমরা মনে করছি। তাই তদন্ত সাপেক্ষে বাড়ি ও জামে মসজিদের ক্ষতিপূরণ করেন বক্তারা। এর পর জেলা প্রশাসক বরাবর লিখিত স্মারকলিপি প্রদান করেন। এসময় শতাধিক এলাকাবাসি উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840