মির্জাপুর কটন মিলে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়-ক্ষতি

মির্জাপুর কটন মিলে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়-ক্ষতি

প্রতিদিন প্রতিবেদক : মির্জাপুরের গোড়াই এলাকার নাহিদ কটন মিলের কম্পোজিট গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

আগুনে পুড়ে গেছে গোডাউনের পাটের বেল্ট, তুলা ও সুতা। সোমবার দুপুরে এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে ।

নাহিদ কটন মিলের এ্যাডমিন ম্যানেজার মো. মোস্তাকিন জানান, সোমবার দুপুর আড়াইটার দিকে মিলের সাত নং ইউনিটের কম্পোজিট গোডাউনে হঠাৎ আগুন দেখতে পায় শ্রমিকরা। মুহর্তের মধ্যে আগুন চার দিকে ছড়িয়ে পরে।

পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে গোডাউনের পাটের বেল্ট, তুলা ও সুতা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া সুতা উৎপাদনের যন্ত্রপাতির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে কোন শ্রমিক কর্মচারী আহত হয়নি।

এ ব্যাপারে নাহিদ কটন মিলের জেনারেল ম্যানেজার মো. শহিদুল আলম জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। আগুনে মালামাল ও যন্ত্রপাতি পুড়ে গেছে ।

প্রাথমিক ভাবে এক কোটি টাকা ক্ষয়-ক্ষতির ধারনা করা হচ্ছে। আগুন লাগার ঘটনায় ও ক্ষয়-ক্ষতির সঠিক পরিমানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মনোরঞ্জন সরকার জানান, পুলিশ,মিলের শ্রমিক-কর্মচারী ও ফায়ার সার্ভিসের মির্জাপুর ও কালিয়াকৈর ৫টি ইউনিট মিলে প্রায় ৪ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি ।

ক্ষয়-ক্ষতির বিষয়ে তদন্ত চলছে,তদন্ত শেষে ক্ষয়-ক্ষতির পরিমান বলা যাবে । তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840