রচনা প্রতিযোগিতায় দেশ সেরা কালিহাতীর আব্দুল রাহিম

রচনা প্রতিযোগিতায় দেশ সেরা কালিহাতীর আব্দুল রাহিম

প্রতিদিন প্রতিবেদক: বাংলাদেশ ইকোনোমিক্স অলিম্পিয়াড-২০২৪ রচনা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ হল টাঙ্গাইল জেলার কালিহাতীর খিলদা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেুীর ফাষ্টবয় আব্দুল রাহিম।

শনিবার (৮ জুন) ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে শ্রেষ্ঠ ছয় জনকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাকসহ অন্যান্য দেশ বরেন্দ্র গণ্যমান্য ব্যক্তিবর্গ। টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলাধীন খিলদা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেুীর ফাষ্টবয় আব্দুল রাহিম সারাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। উল্লেখ্য, ৩০ জুন ২০২৪ বাংলাদেশ ইকোনোমিক্স অলিম্পিয়াড-২০২৪ রচনা প্রতিযোগিতা ঘোষণা করেন। বাংলা ও ইংলিশ ভার্সনে সর্বোচ্চ সাতশত শব্দে “আমাদের শিক্ষা প্রতিষ্ঠান বা আওয়ার এডুকেশনাল ইনস্টিটিউট” বিষয়ে রচনা প্রতিযোগিতায় সারা দেশ থেকে পঞ্চম শ্রেুী থেকে দশম শ্রেুীর আনুমানিক পাঁচশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন। আব্দুল রাহিম ইংলিশ ভার্সনে ৫৬৪ ওয়ার্ডে “আওয়ার এডুকেশনাল ইনস্টিটিউট” নামে রচনা লিখে অনলাইনে জমা দেন। শিক্ষার্থীদের প্রেরিত রচনা সুচারুভাবে নীরিক্ষা, যাচাই-বাছাই পূর্বক ৬ জুন ফলাফল ঘোষণা করা হয়। তাতে ছয় জন শিক্ষার্থীকে শ্রেষ্ঠ বলে নির্বাচন করা হয়। তন্মধ্যে কালিহাতীর খিলদা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেুীর ছাত্র আব্দুল রাহিম প্রথম স্থান অধিকার করেন। পুরস্কার প্রাপ্তিতে কার অনুপ্রেরণা বেশী প্রশ্নের উত্তরে বিদ্যালয়ের সকল শিক্ষকের শিক্ষা ও তার পিতা-মাতার অনুপ্রেরণায় আজ এ স্থানে পৌঁছেছে বলে জানান আব্দুল রাহিম।

আব্দুল রাহিম এর পিতা মোঃ খোরশেদ ও মাতার নাম রাহিমা বেগম। কালিহাতী উপজেলাধীন বাংড়া ইউনিয়নের ধুনাইল গ্রামের বাসিন্দা। খিলদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আকবর হোসেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যগণ ও বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী আব্দুল রাহিম ও তার পিতা-মাতাকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840