সংবাদ শিরোনাম:
৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৮৩ হাজার যানবাহন পারাপার

৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৮৩ হাজার যানবাহন পারাপার

প্রতিদিন প্রতিবেদক : হঠাৎ রপ্তানিমুখী শিল্প ও কলকারখানা খোলার ঘোষণায় শ্রমিকদের কর্মস্থলে ফিরতে একদিনের জন্য গণপরিবহন চলাচল শুরু হওয়ায় ৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৮২ হাজার ৭৯৭টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৫ কোটি ৩৯ লাখ ১৫ হাজার ৬৭০ টাকা।

বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ তথ্য নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, শনিবার (৩১ জুলাই) সকাল ৬ টা থেকে রোববার (১ আগস্ট) পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৪ হাজার ৮৫৭টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৩৬০ টাকা।

এর মধ্যে পশ্চিমপ্রান্ত দিয়ে ২৭ হাজার ৯৮৯টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৪২ হাজার ৩৪০ টাকা। পূর্বপ্রান্ত দিয়ে ১৬ হাজার ৮৬৮টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ২ লাখ ২০ হাজার ২০ টাকা।

রোববার (১ আগস্ট) সকাল ৬ টা থেকে সোমবার (২ আগস্ট) পর্যন্ত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৭ হাজার ৯৪০টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

এর মধ্যে পশ্চিমপ্রান্ত দিয়ে ১৭ হাজার ৩৪৪টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৫৯০ টাকা। পূর্বপ্রান্ত দিয়ে ২০ হাজার ৫৯৬ টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ৫৪ লাখ ১১ হাজার ৭২০ টাকা।

গত ঈদের আগে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন পারাপার হয়েছিল ৩৯ হাজার ৪৮১টি। এতে টোল আদায় হয়েছিল ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

আহসানুল কবীর পাভেল জানান, রপ্তানিমুখী শিল্প কলকারখানা চালুর ঘোষণা এবং শ্রমিকদের কর্মস্থলে ফিরতে গণপরিবহন ও অন্যান্য পরিবহন চলাচল শুরু হওয়ায় গত দুইদিনে মহাসড়কে তুলনামূলক অনেক বেশি গাড়ি বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে রেকর্ড সংখ্যক পরিবহন পারাপারের পাশাপাশি টোল আদায়েও রেকর্ড সৃষ্টি হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840