আগামী ১৭ ডিসেম্বর টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন

আগামী ১৭ ডিসেম্বর টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন

প্রতিদিন প্রতিবেদকঃ ঐতিহ্যবাহী টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ প্রায় ৬ বছর পর ব্যালটের মাধ্যমে নেতৃত্ব বাছাই করার সুযোগ পাচ্ছেন সাধারন ভোটাররা। ফলে টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারন ভোটারদের মাঝে ব্যাপক আনন্দ আর উৎসাহের সৃষ্টি হয়েছে। স্বাধীনভাবে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ব্যালটের মাধ্যমে নেতৃত্ব বাছাইয়ের প্রত্যাশা সাধারন ভোটারদের।

সর্বশেষ ২০১৯ সালের নির্র্বাচনে একক প্যানেল হওয়ায় ভোটাররা ভোট দেয়ার সুযোগ থেকে বঞ্চিত হন।

ইতিমধ্যে টাঙ্গাইল প্রেসক্লাবের ২০২২-২৩ সালের কার্যকরী পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোয়নপত্র বিক্রি করা হবে ৭ ডিসেম্বর মঙ্গলবার সন্ধা ৫টা থেকে ৬টা পর্যন্ত। মনোনয়নপত্র দাখিল ৮ ডিসেম্বর সন্ধা ৬টা হতে রাত ৮ টা পর্যন্ত। যাচাই বাছাই ৯ ডিসেম্বর সন্ধা ৭টায়। মনোনয়নপত্র প্রত্যাহার ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ১১ ডিসেম্বর সন্ধা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত। নির্বাচনে ভোট গ্রহন হবে ১৭ ডিসেম্বর (শুক্রবার) বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত।

নির্বাচনে সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে দুইজন, সাধারন সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারন সম্পাদক পদে দুইজন, কোষাধ্যক্ষ পদে একজন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে একজন, ক্রীড়া সম্পাদক পদে একজন, দপ্তর ও পাঠাগার সম্পাদক পদে একজন ও কার্যনির্বাহী পদে পাঁচজন প্রতিদ্বন্দিতা করবেন। নির্বাচনে ভোট প্রদানের সময় কোন প্রকার মোবাইল ফোন নিয়ে যেতে নিষেধ করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্যে সকল প্রকার ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন।
তিন সদস্য বিশিষ্ঠ নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও ক্রীড়া সংগঠক হারুন অর রশীদ। এছাড়াও নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন টাঙ্গাইল আদালতের সরকারী কৌশলী এডভোকেট এস আকবর খান ও বিবেকানন্দ স্কুল ও কলেজের অধ্যক্ষ আনন্দ মোহন দে।

নির্বাচনে সভাপতি ও সাধারন সম্পাদকসহ বিভিন্ন পদে ২৫ থেকে ৩০ জন অংশ নিচ্ছেন বলে ধারনা করা হচ্ছে। সুষ্ঠ ও সুন্দর পরিবেশে টাঙ্গাইল প্রেসক্লাবের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে এমনটাই আশা করছে টাঙ্গাইলের সকল মহলের মানুষ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840