সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি!
কালিহাতীতে কাবিখা প্রকল্পে বিদ্যালয় মাঠ থেকে মাটি ভরাটের অভিযোগ

কালিহাতীতে কাবিখা প্রকল্পে বিদ্যালয় মাঠ থেকে মাটি ভরাটের অভিযোগ

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে কাবিখা প্রকল্পের মাটি নেয়া সহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে কালিহাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় পাইকড়া বাজার থেকে দক্ষিণ পাড়া মসজিদ পর্যন্ত ২ লাখ টাকার কাবিখা প্রকল্পের অনুমোদন দেয়া হয়। আর সেভাবে আনোয়ার খানকে সভাপতি, শফি উদ্দিনকে সাধারণ সম্পাদক ও রাজু আহাম্মেদ, আমানত হোসেন এবং হাসমত আলীকে সদস্য করে এ প্রকল্পের কাজ শুরু করা হয়।

শুরুতেই প্রকল্প কমিটি রাস্তার পাশে যাদের বাড়ীঘর রয়েছে তাদের কাছ থেকে ৫ থেকে ১৫ হাজার টাকা করে নিয়ে মাটি ভরাটের কাজ করে। এভাবে প্রকল্পে নয় ছয় করে কাজ করায় ২ লাখ টাকার মধ্যে প্রায় ৫০ হাজার টাকার কাজ করে।

এমনকি শুক্রবার (৫ জুলাই) পাইকড়া প্রাথমিক বিদ্যালয় ছুটি থাকার কারণে বিদ্যালয়ের মাঠ থেকে মাটি কেটে প্রকল্পের সভাপতি আনোয়ার হোসেন খান ওই রাস্তায় ফেলেন।

এ ব্যাপারে পাইকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহফুজা আক্তার মুন্নি ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তার হোসেন বলেন, ঘটনার দিন বিদ্যালয় বন্ধ থাকায় মাঠ থেকে প্রকল্পের লোকজন কৌশলে মাটি কেটে নিয়েছে। এ ব্যাপারে উদ্বর্তন কর্মকর্তাদের আমরা জানিয়েছি।

কালিহাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা জানান, প্রকল্পের লোকজন বিদ্যালয়ের মাঠ থেকে মাটি নিয়ে প্রকল্পের কাজ করেছে এটা খুব অন্যায় করেছে এ ব্যাপারে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840