গোলাম কিবরিয়া বড় মনি নগ্ন ষড়যন্ত্রের শিকার!

গোলাম কিবরিয়া বড় মনি নগ্ন ষড়যন্ত্রের শিকার!

বড় মনি

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইল জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ। সম্মেলনকে ঘিরে জেলা জুড়ে যুবলীগের নেতাকর্মীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনস্থল শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান নেতাকর্মীদের ব্যনার ফেষ্টুনে ছেয়ে গেছে। কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানিয়ে শহরের বিভিন্ন স্থানে তোরন নির্মান করা হয়েছে। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী নানা ভাবে চেষ্টা তদবির চালিয়ে যাচ্ছে। তবে টাঙ্গাইলের মত গুরুত্বপুর্ন জেলার যুবলীগের কান্ডারি কে হতে চলেছেন তা নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা।
জানা গেছে, টাঙ্গাইল জেলা যুবলীগের সম্মেলনে সভাপতি যে কয়জন প্রার্থী রয়েছেন তাদের মধ্যে সকলের কাছে গ্রহনযোগ্য প্রার্থী হলেন গোলাম কিবরিয়া বড় মনি। টাঙ্গাইল-০২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বড় ভাই গোলাম কিবরিয়া বড় মনি এক সময়ে সন্ত্রাসের জনপদ হিসেবে পরিচিত টাঙ্গাইলকে সন্ত্রাসমুক্ত করতে যে কয়জন ভুমিকা রেখেছেন তাদের মধ্যে অন্যতম। জেলার যুব সমাজকে সংঘবদ্ধ করে গত কয়েক বছরে টাঙ্গাইলের আওয়ামী রাজনীতিকে এগিয়ে নিতে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেছেন তিনি। যে কারনে যুবলীগের সম্মেলনে সভাপতি পদে জেলার শীর্ষ নেতাদের পছন্দের তালিকায় সবার আগে তার নাম রয়েছে। আর এটাই যেন গোলাম কিবরিয়া বড় মনির জন্যে কাল হয়ে দাঁড়ায়।
জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীল বেশ কয়েকজন নেতাকর্মীর সাথে কথা বলে জানা গেছে, জেলা যুবলীগের সম্মেলনে শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনি শুরু থেকেই সভাপতি প্রার্থী হিসেবে আত্মপ্রকাশ করেন। নিজেকে সকলের কাছে গ্রহনযোগ্য প্রার্থী হিসেবে প্রতিষ্ঠিত করতে যুবলীগ ছাড়াও দলীয় কর্মকান্ডে ব্যপক ভুমিকা রাখেন। এক পর্যায়ে অপ্রতিরোধ্য প্রার্থী হিসেবে জেলার শীর্ষ নেতাদের নজরকাড়েন তিনি। আর এতেই শুরু হয় তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র। আর এ ষড়যন্ত্র এক সময়ে চরম নগ্নতায় রুপ নেয়।
গোলাম কিবরিয়া বড় মনির সমর্থকদের অভিযোগ, জেলা যুবলীগের সভাপতি প্রার্থী হওয়ায় টাঙ্গাইল থেকে বিতাড়িত বিশেষ একটি পরিবার ও গোপালপুর-ভুয়াপুরের মনোনয়ন প্রত্যাশী নিজ দলের প্রতিপক্ষ ঐক্যবদ্ধ হয়ে বড় মনির বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। আর এই ষড়যন্ত্রের অংশ হিসেবে মাদকাসক্ত ও স্বামী পরিত্যক্তা এক মেয়েকে দিয়ে গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে একটি সাজানো ধর্ষন মামলা দায়ের করা হয়। ন্যাক্কারজনক এই মামলায় বড় মনির সহধর্মীনিকেও আসামী করা হয়েছে। গত ৫ এপ্রিল টাঙ্গাইল সদর থানায় এ মামলা দায়ের করা হয়।
এ ব্যাপারে জেলা যুবলীগের অন্যতম সদস্য রাকিব ইবনে রৌফ পলাশ বলেন, এ মামলাটি যে গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক ছিল তা এখন সবার কাছেই পরিস্কার হয়ে গেছে। জেলা যুবলীগের তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের কাছে বড় মনি একজন জনপ্রিয় নেতা। আর সে কারনেই নগ্ন ষড়যন্ত্রে শিকার হয়েছেন। সম্মেলনে কেন্দ্রিয় নেতৃব”ন্দ বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন বলে আমি বিশ^াস করি।
যুবলীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মামুনুর রশিদ মামুন বলেন, নিঃসন্দেহে গোলাম কিবরিয়া বড় মনি সভাপতি পদে একজন যোগ্য প্রার্থী। আমরা এখন বুঝতে পারছি তার বিরুদ্ধে মামলাটি ষড়যন্ত্রমুলক। স্বার্থান্বেশী একটি গোষ্ঠি বড় মনির বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকতে পারে। মামলায় ঘটনার যে দিন তারিখ উল্লেখ করা হয়েছে ওই সময়ে টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইলের পুলিশ সুপারসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ সামাজিক একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এদিকে গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ এনে যে মামলা হয়েছে প্রাথমিক ডাক্তারী পরীায় মিথ্যে প্রমানীত হয়েছে। মামলার এজাহারে ধর্ষনের যে তারিখ উল্লেখ করা হয়েছে তাতে ওই কিশোরী ধর্ষনের শিকার হয়েছে প্রায় সাড়ে তিনমাস আগে। কিš’ ডাক্তারী পরীায় ওই কিশোরী ছয় মাসের অন্তসত্বা বলে জানা গেছে। ফলে এ মামলা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। মামলায় উল্লেখিত ধর্ষনের প্রায় আড়াই মাস আগে কিভাবে ওই কিশোরী অন্তসত্বা হয়েছে এ প্রশ্ন আসছে ঘুরে ফিরে। এছাড়াও মামলায় উল্লেখিত দিন তারিখে গোলাম কিবরিয়া বড় মনি টাঙ্গাইলের বাইরে অব¯’ান করছিল বলে মোবাইল কোম্পানী টাওয়ার পর্যবেনে করে দেখা গেছে। তাছাড়া মামলায় বড় মনির সহধর্মীনি নিগার আফতাবকে আসামী করা হয়েছে। একজন স্ত্রী কিভাবে নিজের স্বামীকে অন্য মেয়েকে ধর্ষনে সাহায্য বা সহযোগীতা করে তা নিয়েও প্রশ্ন উঠেছে। সবমিলিয়ে এ মামলাটিকে সম্পুর্ন একটি ষড়যন্ত্রমুলক মামলা বলেই মনে করছেন টাঙ্গাইলের সর্বমহল। জেলা যুবলীগের সভাপতি হিসেবে গোলাম কিবরিয়া বড় মনিকে নির্বাচিত করা হলে টাঙ্গাইলে যুবলীগ আরো শক্তিশালী সংগঠনে পরিনত হবে বলে মনে করছেন নেতাকর্মীরা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840