ঘাটাইলে নবজাতকটির পরিচয় কি?

ঘাটাইলে নবজাতকটির পরিচয় কি?

প্রতিদিন প্রতিবেদক ঘাটাইল : নবজাতকটি পৃথিবীর আলো দেখালে একটি শিক্ষা প্রতিষ্ঠানের বারান্দা থেকে। আবাসনও হলো শিক্ষা প্রতিষ্ঠানের একটি পরিত্যাক্ত কক্ষে।

কিন্তু সুযোগ হলো না যার মাধ্যমে পৃথিবীতে নবজাতকের আগমন ঘটলো সেই পিতাকে দেখার। পৃতি পরিচয়হীন এই নবজাতকের জম্ম হলো মানসিক বিকারগ্রস্থ (পাগলী) পঁচিশোর্ধ যুবতীর গবের্।

মানসিক বিকারগ্রস্থ (পাগলী) হলেও শিশুটিকে পেয়ে খুবই খুশি। ঘাটাইলে মানসিক বিকারগ্রস্থ (পাগলী) পঁচিশোর্ধ যুবতী এক স্কুলের বারান্দায় সন্তান প্রসব করেন। কিন্তু সন্তানের বাবা কে? এ প্রশ্ন এখন ঘোরপাক খাচ্ছে ঘাটাইলের সংগ্রামপুর ইউনিয়নের বোয়ালীহাটবাড়ি এলাকায়।

নাম পরিচয়হীন পাগলীর নাম জানতে চাইলে কখনো ছালমা আবার কখনো রেজাউল সেলিনা বলে জানায়। এ অসহায় পাগলীর প্রসব কালে স্থানীয়রা মানবতার দৃষ্টান্ত স্থাপান করেছেন। মা’য়ের নামের সাথে মিল রেখে স্থানীয়রা শিশুটির নাম রেখেছেন আব্দুল্লাহ।

উপজেলার নির্বাহী অফিসার সহ ইউপি চেয়ারম্যান ও স্থানীয় মাতাব্বররা ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটি ও তার মা’য়ের আবাসন এবং খাবারের ব্যবস্থা নিশ্চিত করেন।

স্থানীয় ষাটোর্ধ বৃদ্ধ আব্দুল্লাহ জানান, পাগলীটাকে এর আগে দেখি নাই। ৪/৫ দিন ধরে রোয়ালী হাটবাড়ি বাজারে ঘোরাঘুরি করতে দেখি। শনিবার দিবাগত রাত ৮টায় ওই যুবতী প্রসব ব্যথায় ছটফট করলে বিষয়টি আচ করতে পেরে ওই গ্রামের দাইয়ী সাজাহানের স্ত্রী মধ্য বয়সী নারী সাজেদাকে ডেকে আনা হয়।

ওই নারী শান্তিপূর্ণ প্রসব ঘটায়। বোয়ালী হাটবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় জন্ম হয় এক ছেলে শিশু। সাজেদা সারারাত পাহাড়ায় তার পাশে থাকেন। পরে ওই বৃদ্ধ ইসলাম ধর্মীয় রীতি নীতি পালন করে তার নামের সাথে মিল রেখে শিশুটির নাম রাখেন আব্দুল্লাহ।

সকাল বেলায় খবর পেয়ে স্থানীয়রাসহ ওই ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া ও সমাজবাসী এগিয়ে আসে। পাগলীকে মহানুবতা দিয়ে তাকে নিরাপদ রাখার জন্য ওই স্কুলের একটি কক্ষে আশ্রয় করিয়ে দিয়ে খাবার দাবার দিয়ে সুস্থ করে তোলে।

খবর পেয়ে সাংবাদিকরাও ঘটনাস্থলে গিয়ে পাগলীর পরিচয় ও শিশুর পিতৃ পরিচয় জানার চেষ্টা করেন। কিন্তু এ বিষয়ে কেউ কিছু বলতে পারেনি। ওই নারী মানসিক বিকার গ্রস্থ্য হলেও তার ভাষা অনেকটাই কুমিল্লা বা চাঁদপুরের ভাষার মতো।

সাংবাদিকরা তার ঠিকানা জানার চেষ্টা করলে কখনো বলে গ্রাম কয়ারগাছী ,কোটচাদপুর উপজেলা।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অঞ্জন কুমার সরকার জানান, বিষয়টি শোনার পর শিশুটির জন্য শিশু খাদ্য নিয়ে ঘটনাস্থলে যাই। পরে পাগলীকে এলাকাবাসির হেফাজতে দিয়ে এসেছি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840