সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
টাঙ্গাইলের জুয়েলকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের গুরত্বপূর্ণ পদে দেখতে চান নেতাকর্মীরা

টাঙ্গাইলের জুয়েলকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের গুরত্বপূর্ণ পদে দেখতে চান নেতাকর্মীরা

জাহাঙ্গীর আলম : টাঙ্গাইলের ক্লিন ইমেজের সাবেক ছাত্র নেতা আহম্মদ উল্লাহ্ জুয়েলকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চান আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

আহম্মদ উল্লাহ্ জুয়েল ১৯৮০ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নগরবাড়ী গ্রামে আওয়ামী পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শাজাহান মিয়া ও জহুরা খাতুনের ৩ সন্তানের একমাত্র ছেলে। জুয়েলের পিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্বপালন করছেন।

স্কুল জীবনেই ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে জুয়েল রাজনীতিতে প্রবেশ করেন। তিনি কালিহাতীর নারান্দিয়া টিআরকেএন স্কুল এন্ড কলেজ থেকে ১৯৯৫ সালে প্রথম শ্রেণিতে এসএসসি পাস করেন। এসময় তিনি স্কুল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এরপর ১৯৯৭ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করেন এবং ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে ভূমিকা রাখেন। পরবর্তীতে ২০০৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে বিবিএ এবং ২০০৫ সালে কৃতিত্বের সাথে এমবিএ পাস করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় তিনি স্যার এএফ রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদকের দায়িত্বপালন করেন।

২০০১-২০০৬ সালে বিএনপি জামায়াতের শাসনামলে নানাবিধ নির্যাতন সহ্য করে আওয়ামী লীগের দুঃসময়ে সাহসিকতার সাথে নেতৃত্ব দিয়েছেন। ১/১১ সময়ে শেখ হাসিনার মুক্তির আন্দোলনেও সক্রিয় ভূমিকা রাখেন।

ঢাকার লালবাগে স্ব-পরিবারে বসবাস করছেন এবং স্বেচ্ছাসেবক লীগের সকল কর্মসূচিতে অগ্রভাগে থাকেন। আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির উদ্যোগে “সবুজ পরিবেশ আন্দোলন” এর অংশ হিসেবে সারাদেশে চলছে বৃক্ষরোপন অভিযান। তিনি সেই কর্মসূচী বাস্তবায়নের একজন সক্রিয় কর্মী।

কালিহাতী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল লতিফ মোল্লা জানান, আহম্মদ উল্লাহ্ জুয়েল ছাত্র জীবন থেকেই ছাত্রলীগ রাজনীতির সাথে জড়িত। তার বাবা আওয়ামী লীগের নিবেদিত প্রাণ।

টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন জানান, তিনি পরিচ্ছন্ন একজন রাজনৈতিক কর্মী এবং ভাল মনের মানুষ। আমরা যেকোন প্রয়োজনে তাকে কাছে পাই। আগামী কমিটিতে টাঙ্গাইলের নেতাকর্মীরা তাকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চায়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আরিফুল ইসলাম উজ্জল জানান, বিএনপি ক্ষমতায় আসার পর সারাদেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের উপর ব্যাপক নির্যাতন চালায়। সেই সময়ের নির্যাতিত ত্যাগী ছাত্রনেতা আহম্মদ উল্লাহ্ জুয়েল। দল বর্তমানে ত্যাগী নেতাদের খুঁজছে। জুয়েলের মত দুঃসময়ের পরীক্ষিত ছাত্রনেতারা গুরুত্বপূর্ণ পদে আসলে দল ভাল থাকবে।

আহম্মদ উল্লাহ্ জুয়েল জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। আমরা জীবনের ঝুঁকি নিয়ে ছাত্রলীগ করেছি। বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের একজন সক্রিয় কর্মী হয়ে দলের জন্য কাজ করে যাচ্ছি। আশা করি আগামি কেন্দ্রীয় কমিটিতে দল আমাকে মূল্যায়ন করবে।

উল্লেখ্য, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলন আগামী ১৬ নভেম্বর। সম্মেলনকে ঘিরে জমে উঠেছে পদ প্রত্যাশিদের প্রচার প্রচারনা ও লবিং।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840