টাঙ্গাইলের ১২টি উপজেলায় করোনা ভ্যাকসিন হস্তান্তর

টাঙ্গাইলের ১২টি উপজেলায় করোনা ভ্যাকসিন হস্তান্তর

প্রতিদিন প্রতিবেদক : পুলিশী নিরাপত্তার মধ্য দিয়ে বিশেষ ব্যবস্থাপনায় টাঙ্গাইল সদরসহ ১২টি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাদের কাছে ১ লাখ ২০ হাজার ডোজ ‘কোভিশিল্ড’ করোনা ভ্যাকসিন হস্তান্তর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল ইপিআই স্টোর থেকে সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান এই ভ্যাকসিন হস্তান্তর করেন।

এসময় টাঙ্গাইলের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান জানান, ভারতের সেরাম ইন্সটিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভাইরাসের টিকা গত শুক্রবার প্রথম পর্যায়ের চালান টাঙ্গাইল জেলায় এসে পৌঁছায়। এরপর ইপিআই স্টোরে ভ্যাকসিনগুলো সংরক্ষণ করে রাখা হয়েছিলো। আজ ভ্যাকসিন গুলো ১২টি উপজেলায় হস্তান্তর করা হলো। তিনি আরো বলেন, টাঙ্গাইলের মোট ৪২টি কেন্দ্রে এ টিকা দেয়া হবে। এরমধ্যে টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নয়টি কেন্দ্র ও বাকি ১১টি উপজেলার প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে টিকা কেন্দ্র করা হবে। টিকাদানকারীদের প্রশিক্ষণ শেষ করে খুব শীঘ্রই টিকা দেওয়া শুরু করা হতে পারে। এরমধ্যে টিকাদানকারীদের প্রশিক্ষণ শুরু হয়ে জেলা পর্যায়ে ৬৭ জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। উপজেলা পর্যায়ের টিকাদানকারীদের প্রশিক্ষণ চলছে।

এসময় তিনি আরো জানান, প্রথমে টিকাদানকর্মীদের ভ্যাকসিন দেওয়া হবে। এরপর অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অন্যান্য ব্যক্তিদের টিকা দেওয়া হবে। এক্ষেত্রে সরকার কর্তৃক নির্দেশিত ফ্রন্ট লাইনাররা অগ্রাধিকার পাবেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840