টাঙ্গাইলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ সাত সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ সাত সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইল অংশে সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক-১) প্রকল্পের আওতায় নির্মিত জয়দেবপুর-চন্দ্রা-এলেঙ্গা (ঢাকা-টাঙ্গাইল) ৬ লেনের ৭০ কিলোমিটার মহাসড়ক উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও সড়ক ও জনপদ বিভাগ (সওজ) আওতায় ১৭২.৮৫ কিলোমিটার দৈর্ঘ্যর আরও ৬টি সড়ক উদ্বোধন করেছেন তিনি।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব সড়ক ও মহাসড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকারে অর্থায়নে সওজের আওতাধীন ৭৫০ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ১৭২.৮৫ কিলোমটিার দৈর্ঘ্যরে সড়ক উদ্বোধন করা হয়। এর মধ্যে ৫২৮ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ২০২২-২৩ সমাপ্তির অর্থ বছরে এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক ৭৭.৬০ কিলোমিটার ও জেলা সড়ক ৯৪.২০ কিলোমিটার রয়েছে।

জেলা সড়কের মধ্যে ২৯ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে ২০২১-২২ সমাপ্তির অর্থ বছরে পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন সড়ক প্রশস্তকরণের দেলদুলয়ার থেকে এলাসিন পর্যন্ত ৭ কিলোমিটার, ২৬ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে টাঙ্গাইল-বাসাইল সড়ক প্রশস্তকরণের ভাতকুড়া থেকে বাসাইল পর্যন্ত ১০ কিলোমিটার, ৪৩ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে টাঙ্গাইল থেকে দেলদুয়ার সড়কের ১২ কিলোমিটার, ৪৯ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ঘাটাইলের পোড়াবাড়ি থেকে শালিয়াজানি দিয়ে গোপালপুর হয়ে সরিষাবাড়ি পর্যন্ত ২২ কিলোমিটার এবং ৭৪ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ভরাডোবা-সাগরদিঘী-ঘাটাইল-ভূঞাপুর পর্যন্ত ৪৩.২০ কিলোমিটার সড়ক উদ্বোধন করা হয়।

উদ্বোধন উপলক্ষে টাঙ্গাইল সদর এলাকার জনসেবা চত্ত্বরে জেলা প্রশাসশনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। টাঙ্গাইল অংশে অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি, সংসদ সদস্য আতাউর রহমান খান, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য খান আহমেদ শুভ, সংসদ সদস্য মমতা হেনা লাভলী, সংসদ সদস্য অপরাজিতা হক, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি নুরুল ইসলাম, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সকল সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সুবিধাভোগী, প্রতিবন্ধি, শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840