টাঙ্গাইলে দোকান ফিরে পেতে সমবায় সুপার মার্কেটের পুরাতন দোকান মালিকদের মানববন্ধন

টাঙ্গাইলে দোকান ফিরে পেতে সমবায় সুপার মার্কেটের পুরাতন দোকান মালিকদের মানববন্ধন

সোহেল রানা:  টাঙ্গাইল সমবায় সুপার মার্কেটের দূর্নীতির অভিযোগ এনে ও সমবায় সুপার মার্কেটে দোকান ফিরে পেতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মার্কেটের পুরাতন দোকান মালিকরা। শনিবার (২০ মে) সকালে নির্মাণাধীন সমবায় মার্কেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে পুরাতন দোকান মালিকরা বলেন, কুদরত-ই-এলাহী দলীয় প্রভাব খাটিয়ে সভাপতি হয়েছেন।  বেশি লাভের আশায় পুরোনো ভবন ভেঙ্গে নতুন ভবন করে পুরাতন মালিকদের বাদ দিয়ে নতুনদের কাছ থেকে বেশি টাকা নিয়ে দোকান বরাদ্দ দিচ্ছেন। বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলা হলেও রায় আমাদের পক্ষে রয়েছে। তারপরও স্বঘোষিত কুদরত-ই-এলাহী খান নানা মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। দোকান মালিকদের জামানতের ১১ কোটি টাকার আত্মসাৎ করে নিজের বহুতল অট্রলিকা নির্মান করে সমবায় ব্যাংককে অসমাপ্ত অবস্থায় ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে।

বক্তারা আরও বলেন, ১৯৮২ সালে ৩৫ হাজার টাকার বিনিময়ে আমরা সমবায় ব্যাংকের কাছ থেকে দোকানের পজিশন ক্রয় করি। সমবায় মার্কেট উন্নয়নের কথা বলে পুরাতন ভবন ভেঙ্গে ফেলা হয়। যখন ভাঙ্গা হয় তখন সমবায় সুপার মার্কেটের অবৈধ ভাবে নির্বাচিত সভাপতি কুদরত ই ইলাহি। তখন তিনি বলেন যাদের দোকান রয়েছে তারা নতুন ভবন হলে পুনরায় দোকান পাবেন এবং এই ব্যাপারে কুদরত ই ইলাহি স্বাক্ষরীত একটি দলীল পুরাতন দোকান মালিকদের দেন। কিন্তু নতুন ভবন তৈরি হলে তা এখনো পুরাতন দোকান মালিকদের কে বুঝিয়ে দেওয়ার কোন অগ্রগতীই নেই। সভাপতি কুদরত ই ইলাহি তালবাহানা করছেন পুরাতন দোকান মালিকদের সাথে। দলিলের শর্ত ভঙ্গ করে সন্ত্রাসী কায়দায় কুদরত-ই-এলাহী এই মার্কেট ভাঙ্গে। তিনি মামলায় হারার পরও মিষ্টি বিতরণ করেন। ব্যবসায়ীদের ক্ষতি হওয়ায় ইতিমধ্যে ১৫৫ জন ব্যবসায়ীদের মধ্যে ২০ জন ব্যবসায়ী মারা গেছেন। আর যারা অন্য কোন জায়গায় দোকান পাননি তাদের অনেকে ফুটপাতে দোকান করছে, কেউ রিকশা চালায়, কেউ ভ্যান চালাচ্ছে, কেউ আবার ব্যাবসা হারিয়ে আজ নিঃস্ব । তাই এই দূর্নীতিবাজ সভাপতির দৃষ্টান্ত মূলক শাস্তি ও পুরাতন দোকান মালিকদের দোকান বুঝিয়ে দেওয়ার জন্য দাবী জানায়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সমবায় সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক খান, টাঙ্গাইল পুরাতন আদালত রোড ব্যবসায়ি সমবায় সমিতি লিঃ সভাপতি মতিউর রহমান, সমবায় সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি মিজানুর রহমান, সহ সভাপতি ইউসুফ আলী , সাধারন সম্পাদক অতুল সরকার প্রমুখ। এসময় সমবায় সুপার মার্কেট সমিতির সাবেক সহ সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরী , কোষদক্ষ বশির আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং সাধারণ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এই ব্যাপারে কুদরত-ই-এলাহী বলেন, ১৯৯৬ সালে ব্যাংকের সাথে ভাড়াটিয়াদের সাথে একটা চুক্তি হয়। সেই চুক্তিতে ৫ এর ”ছ” তে লেখা আছে ৬ মাস যদি দোকান ভাড়া বাকি থাকে তাহলে দোকান বরাদ্ধ বাতিল হবে এবং তাদের জামানত বাতিল হবে। তারা ছয় সাত বছর যাবত কোন ভাড়া দেয় না বা ব্যাংক কতৃপক্ষের সাথে যোগাযোগ করে নাই। তারা শুধু মামলা নিয়ে ব্যস্ত । এই পর্যন্ত তারা ৮৪ টি মামলা করছে। সবগুলো মামলা আমার পক্ষে এসেছে। রাহেলা জাকির দোকান কিনছে এডভোকেট আলী ইমাম তপন সাহেবের কাছে থেকে। রিজুলেশনে বলা আছে কোন প্রকার দোকান কিনলে কমিটির অনুমোদন লাগবে। অনুমোদন না নেওয়ায় ঐ দোকান আলী ইমাম তপন সাহেবেরই আছে। রাহেলা জাকির কোন দোকানের মালিক না। সে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। এখানে আইনগত কোন বাদা নেই। ৩১ মে ২০২৩ তারিখে যারা লটারিতে দোকান পেয়েছে তাদের ২১০ টি দোকান বুঝিয়ে দিব। জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক সাহেবকে আমন্ত্রন পত্র দেখানো হয়েছে,উনি উদ্বোদন করবেন। সমবায়ের ডিজি মহাদ্বয় প্রধান অতিথি।এসপি সাহেব, জেলা প্রসাশক সাহেব থাকবেন। টাঙ্গাইল পৌরসভার মেয়র- বিশেষ অতিথি হিসেবে থাকবেন। আমি সমাজের কাছে ,দেশের কাছে ,মাননীয় প্রধানমন্ত্রীর ও দেশের বিচার ব্যবস্থার কাছে আমার বিরুদ্ধে যারা মিথ্যা বানোয়াট ভিত্তিহীন এ বিষয়ে প্রচার করতেছে তাদের বিরুদ্ধে আমি ন্যায় বিচার চাই।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840