টাঙ্গাইলে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

টাঙ্গাইলে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের উদ্যোগে টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত প্রশিক্ষণে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মীর মনির হোসেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুভাষ চন্দ্র সাহা, টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রাশিদুল ইসলাম, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আইসিটি কনসালটেন্ট এনামুল ইসলাম খান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, টাঙ্গাইলের ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ আলী।

অনুষ্ঠান পরিচালনা করেন ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোস্তাক আহমেদ। অনুষ্ঠানের শুরুতেই আলোক চিত্র প্রদর্শণ করা হয়। এ সময় সাংবাদিকবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে বক্তরা বলেন, আজকের বাংলাদেশ সম্প্রীতির বাংলাদেশ। সকল ধর্মই শান্তির ধর্ম। কোন ধর্মেই অশান্তির কথা বলেনি। তবে এক শ্রেণীর মানুষ রয়েছে যারা এখনো শান্তির বিষয়টি স্বীকার করেন না। আমাদেরকে সকল বাঁধা বিপত্তি কাটিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ধর্মের নামে মারামারি, হত্যা করা যাবে না। সবাইকে ঔক্যব্ধভাবে থাকতে হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840