সংবাদ শিরোনাম:
মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন
টাঙ্গাইলে বাপ্পীর শোক র‌্যালী পন্ড।।১৪৪ ধারা চলছে

টাঙ্গাইলে বাপ্পীর শোক র‌্যালী পন্ড।।১৪৪ ধারা চলছে

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃত্যু মৃত্যুবার্ষিকীর শোক র‌্যালীতে পুলিশ বাঁধা প্রদাণ করায় র‌্যালীটি পন্ড হয়ে যায়। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে শহরের কলেজ পাড়ায় বাপ্পীর স্মৃতিস্তম্বে পুস্প স্তবক অর্পণ করেন পরিবারের সদস্যরা।

এরপর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্প স্তবক অর্পণ করা হয়।পুস্প স্তবক অর্পণ শেষে বাপ্পীর ছোট ভাই টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানার নেতৃত্বে শহরের পাড়া থেকে এক শোক র‌্যালী বের করা হয়। র‌্যালী মেইন রোডে প্রবেশ করার পূবের্ই পুলিশ তাদের ১৪৪ ধারার বিষয়টি অবহিত করে বাঁধা দেন।

পরে নেতা-কর্মীরা কলেজপাড়ায় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণভোজের আয়োজন করেন। গণভোজে বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ মানুষ অংশ নেন।

অপরদিকে আওয়ামীলগের অপর একটি পক্ষ বৃহস্পতিবার সকালে নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে শহরে বিােভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশের প্রস্তুুতি গ্রহণ করেন।

পাল্টা-পাল্টি মিছিল সমাবেশে সংঘর্ষ ও অপ্রিতীকর ঘটনা এড়াতে টাঙ্গাইল পৌরএলাকায় সকল সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।এ জন্য সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও ডিবি মোতায়েন করা সহ টহল বাহিনী মোতায়েন রয়েছে।সকালেই টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো পরিদর্শণ করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে পৌর এলাকায় নেতা-কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল বৃহস্পতিবার কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুস্পপস্তবক অর্পণ ও শোকর‌্যালি এবং শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।

এদিকে একই স্থানে একই সময় নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে পাল্টা কর্মসূচির ঘোষনা দেন আওয়ামীলীগের অপর একটি পক্ষ।তারা সকালে শহরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশের আয়োজন করেন।

পরদিন শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনারে সিএনজি চালিত অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ। এছাড়াও শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেন।

পরিস্থিতি সামাল দিতে বৃহস্পতিবার থেকে শনিবার (তিন দিন) শহরের পৌর উদ্যান, শহীদ মিনার, ও মেইন রোড় সহ সকল সভা- সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেন স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840