টাঙ্গাইলে যমুনার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

টাঙ্গাইলে যমুনার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিদিন প্রতিবেদক ভূঞাপুর : টাঙ্গাইলে যমুনা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো কালিহাতী উপজেলা প্রশাসন ।

বৃহস্পতিবার (১১জুন ) সকালে উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ভ্রাম্যমান অভিযান চালিয়ে বঙ্গবন্ধু সেতুর দক্ষিণ পার্শ্বে গরিলাবাড়ী নদীর তীরে অবৈধভাবে গড়ে ওঠা একটি স্থাপনা ভেঙে ফেলেন। 

টাঙ্গাইল জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম উপজেলা প্রশাসনকে এই অবৈধ ভবন অবিলম্বে উচ্ছেদের নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নদীতে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান হযরত আলী একজন প্রভাবশালী নেতা। এলাকায় সর্বত্র তার প্রভাব বিরাজমান। তার নামে অবৈধভাবে নদীর পাড় দখল ও অবৈধ স্থাপনা নির্মাণের একাধিক অভিযোগ রয়েছে।

স্থানীয়রা তার প্রভাবে নিশ্চুপ থাকলেও বিবিএ (বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ) জেলা প্রশাসকের নিকট নদী দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ বিষয়ে হযরত আলীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ প্রেরণ করে।

সরেজমিন তদন্ত ও পরিমাপ করে ঘটনার সত্যতা পাওয়া গেলে জেলা প্রশাসক এর নির্দেশক্রমে এই অভিযান পরিচালনা করি। এতে নদীর পাড়ে ৩০০ মিটার জায়গা দখল মুক্ত করা হয়।

এ কাজে বিবিএ কর্তৃপক্ষ ও কালিহাতি থানা পুলিশ সহায়তা করেন।

উল্লেখ্য অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা ওই স্থানে কৃষ্ণচূড়ার চারা রোপন করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840