টাঙ্গাইলে রহিম হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদন্ড

টাঙ্গাইলে রহিম হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রহিম হত্যা মামলায় দুই সহোদরসহ চারজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার টাঙ্গাইলের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় প্রদান করেন। রায়ে দন্ডিত প্রত্যেক আসামীকে বিশ হাজার টাকা করে আর্থিক জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়।

দন্ডপ্রাপ্তরা হলো টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, ফয়েজ উদ্দিনের ছেলে মনছুর আলী এবং গঙ্গাবর গ্রামের মৃত মোহাম্মদ আলী ফকিরের ছেলে জামাল ফকির। মামলায় অপরাধ প্রমানীত না হওয়ায় ১১ আসাসীকে খালাস দেয়া হয়। দন্ডপ্রাপ্ত আসামী সেজনু মিয়া পলাতক রয়েছেন। অপর তিন আসামীর উপস্থিতিতে রায় ঘোষনা করা হয়।

মামলার এজাহারে জানা যায়, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের একটি জমির দখল নিতে দন্ডপ্রাপ্তরা অনধিক প্রবেশ করে ও হাল চাষ করতে থাকে। এসময় আব্দুর রহিম তাদের জমিতে হাল চাষের কারন জানতে চাইলে দন্ডপ্রাপ্তরা আব্দুর রহিমকে পিটিয়ে আহত করে। পরে তার ছেলে ও এলাকাবাসী রহিমকে উদ্ধার করে প্রথমে মধুপুর হাসপাতালে পরে ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যায়। পরদিন চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিম মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে মোঃ সুলতান বাদী হয়ে ধনবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মোঃ খোরশেদ আলম ও হাসিমুল আক্তার। আসামী পক্ষের আইনজীবি ছিলেন যাইদ হাসান খান বাবু মোঃ দবির উদ্দিন ভুইয়া ও মোঃ নাদিম উদ্দিন নিউটন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840