সংবাদ শিরোনাম:
মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন
টাঙ্গাইল ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের মিছিল ও মানববন্ধন

টাঙ্গাইল ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের মিছিল ও মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক : নাসিং শিক্ষা ধংসের মাধ্যমে জনগণের স্বাস্থ্যসেবা ধ্বসের ষড়যন্ত্র রুখতে টাঙ্গাইল ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

রোববার দুপুরের জেনারেল হাসপাতালের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এসে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

ঘন্টা ব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি খুর্শিদা জাহান খুশি, সিনিয়র সভাপতি মেহেদি হাসান সাকিব, সাধারণ সম্পাদক রুমি খাতুন।

বক্তারা বলেন, বেঙ্গল নাসিং কাউন্সিল এ্যক্ট ১৯৩৪ পরবর্তীতে পাকিস্তান নাসিং কাউন্সিল এ্যাক্ট ১৯৫২, পরবর্তীতে বাংলাদেশ নাসিং কাউন্সিল অর্ডিন্যান্স ১৯৮৩ ও বর্তমান বাংলাদেশ নাসিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন ২০১৬ নাসিং সংক্রান্ত কোর্স কারিকুলামের একক ক্ষমতা প্রদান করা হলেও বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড আইন-২০১৮ অনুযায়ী চতুর তার আশ্রয় নিয়ে ভিন্ন নামের পাশে ( ব্রেকেট/ সপ্ল্যাশ ব্যবহার কওে পেশেন্ট কেয়ার/নাসিং, হেলথ নাসিং টেকনোলজি শিক্ষা ও পরিচালনার সাংঘর্ষিক ও বিতর্কিত আইন বাতিল করতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রনালয়ের অধিনস্থ এবং বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিলের নিবন্ধিত শিক্ষা প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন নাসিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্স সম্পন্নকারী ব্যতীত কোন শিক্ষাথীকে নিবন্ধন দেয়া যাবে না এবং অতিবিলম্বে কম্প্রিহেনন্সিভ পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ কারগরি শিক্ষাবোর্ড এর চতুরতায় পরিচালিত এসব কোর্স অতিবিলম্বে বন্ধ করতে হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840