টাঙ্গাইল মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও স্মারকলিপি

টাঙ্গাইল মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও স্মারকলিপি

সোলাইমান মিঞা ক্যাম্পাস প্রতিবেদক : “খুলছে সিনেমা হল বন্ধ কেন পরীক্ষা হল?”, “আটক শুধু আমরাই নিয়োগ পরীক্ষা বন্ধ নাই” “এক দফা এক দাবি, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা চাই”

এর মতো বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সকল পরিক্ষা স্বাস্থ্য বিধি মেনে জানুয়ারি মাসের মধ্যে নেওয়ার দাবিতে প্রশাসনিক ভবনের সামনে শনিবার (৫ ডিসেম্বর) সকালে মানববন্ধন কর্মসূচি এবং প্রশাসনের কাছে স্মারকলিপি প্রধান করেছে

টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত ২০১৩- ১৪ (ফার্মেসী বিভাগ) ও ২০১৫-১৬ সেশনের অন্যান্য ডিপার্টমেন্টের স্নাতক শেষ সেমিস্টারের শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে ডিন বরাবর স্বারকলিপি প্রদান করে এবং অবস্থান কর্মসূচি গ্রহণ করে শিক্ষার্থীরা। এসময় রসায়ন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফাহিদ এনাম বলেন, ‘আমাদের অনার্স শেষ হওয়ার কথা ২০১৯ সালে।

যদি যথাসময়ে শিক্ষা কার্যক্রম শেষ হতো তবে আমরা বিভিন্ন চাকরির নিয়োগ ও ৪১ তম বিসিএসে এপ্লাই করতে পারতাম। কিন্তু প্রশাসনের হেলাফেলায় এবং করোনার কারনে ক্যাম্পাস বন্ধ থাকায় আমরা এখন ৪৩ তম বিসিএসেও এপ্লাই করতে পারব কিনা সেটা নিয়ে শঙ্কায় আছি।’ফার্মেসি বিভাগের ছাত্র আবু সাইদ বলেন, আমাদের ২০১৩-২০১৪ সেশন যেখানে ২০১৮ বা ২০১৯ এ বের হবার কথা সেখানে এখনো সম্ভব হয়নি।

আমাদের সেশনের অন্য বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা যেখানে ৪১ তম বিসিএসে আবেদন করেছে সেখানে আমরা ৪৩ তম বিসিএসেও পারছি না।তাই সরকারের স্বাস্থ্যবিধি মেনে জানুয়ারির মধ্যেই পরীক্ষা দিতে চাই।

পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী আসিফ সালমান বলেন, আমাদের বাবা-দাদাদের কি টাকার খনি আছে, যা দিয়ে দিনের পর দিন, বছরের পর বছর ফাইনাল পরীক্ষার জন্য ঘুরবো।

আমরা দ্রুত অনার্স শেষ করতে চাই।এ কারণে অনার্স ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি।মানববন্ধন কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের লাইফ সাইন্স এর ডিন প্রফেসর ড. রোকেয়া বেগম শিক্ষার্থীদের শীঘ্রই চূড়ান্ত পরীক্ষা নেয়ার আশ্বাস দেন।

তিনি বলেন, ‘আমাদের ভিসি স্যার স্নাতকের চূড়ান্ত পরীক্ষা নেয়ার ব্যাপারে ইউজিসির সাথে কথা বলবেন। আজ সকাল থেকেই উপাচার্যের নির্দেশনায় আমরা একাধিক মিটিং করেছি অন্যান্য প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেছি। শীঘ্রই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে একাত্বতা পোষন করেছেন ।

এছাড়াও শিক্ষার্থীদের সাথে কথা বলেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক ইএসআরএম বিভাগের অধ্যাপক ড.এ এস এম সাইফুল্লাহ স্যার। তিনি বলেন, ‘ইউজিসির সাথে এ নিয়ে ভিসি স্যার খুব শীগ্রই আলোচনা করবেন।

সকল উপাচার্যগণই দ্রুত পরীক্ষা নেয়ার ব্যাপারে সর্বদা সোচ্চার। সিদ্ধান্ত আসলেই দ্রুত পরীক্ষা নেওয়া হবে। এজন্য ৩ দিন সময় চেয়েছেন শিক্ষার্থীদের কাছে।এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড . সিরাজুল ইসলাম,সহকারী প্রক্টর শফিকুল ইসলাম, এবং ফ্যাকাল্টি ডিন সহ অন্যান্য স্যাররা। এরপর স্যারদের আশ্বাসে সাড়ে ১২ টার দিকে কর্মসূচী স্থগিত করে শিক্ষার্থীরা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840