ড্রেজিং বন্ধ ও নদীভাঙ্গণ থেকে মাদ্রাসা ও স্কুল রক্ষায় পানি উন্নয়ন বোর্ডকে উকিল নোটিশ

ড্রেজিং বন্ধ ও নদীভাঙ্গণ থেকে মাদ্রাসা ও স্কুল রক্ষায় পানি উন্নয়ন বোর্ডকে উকিল নোটিশ

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাথাইলকান্দি মাদ্রাসা ও সরকারী স্কুল নদীর কবল থেকে রক্ষা করতে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে উকিল নোটিশ দিয়েছেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা মৃত ডা. আব্দুল মান্নান মিয়ার ছেলে আহমাদ মিয়া।

উকিল নোটিশ থেকে জানা যায়, পাথাইলকান্দি গ্রামে সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা সংলগ্ন পুংলি নদী (নিউ ধলেশ্বরী)। এই নদীতে নামে বেনামে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ড্রেজিংয়ের কারণে উক্ত গ্রাম ও সরকারী স্থাপনা এবং রাস্তাঘাট হুমকির সম্মুখিন। একের পর এক ঘরবাড়ি নদী গর্ভে চলে যাচ্ছে। ভেঙ্গে যাচ্ছে মাদ্রাসা ও সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্থাপনা। ভাঙ্গন রোধকল্পে এবং মাটি ড্রেজিং বন্ধের জন্য পানি উন্নয়ন বোর্ডে ঘুরেও কোন ফল পাওয়া যায়নি। যার ফলশ্রুতিতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের কাছে তথ্য ও কোন প্রকার সহযোগিতা না পাওয়ায় এবং ব্লক দেয়ার দাবিতে আইনি নোটিশ দেয়া হয়।
উকিল নোটিশের অনুলিপি জেলা প্রশাসক, কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার, তথ্য কমিশনার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল দেয়া হয়েছে।
পাথাইলকান্দি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মৃত ডা. আব্দুল মান্নান মিয়ার ছেলে আহমাদ মিয়া জানান, আমার বাবার প্রতিষ্ঠিত মাদ্রাসাটি রক্ষা করা আমিসহ গ্রামবাসীর দায়িত্ব। ইতিমধ্যে মাদ্রাসা ও স্কুল রক্ষায় মাঠের পাশে জিও ব্যগ ফেলে রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ড কাজ করেছে। এ জন্য এলাকাবাসী পানি উন্নয়ন বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। সেই সাথে বর্তমানে বিভিন্ন প্রকল্পের নামে যাতে নদী ড্রেজিং করে আমাদের মাদ্রাসা ও স্কুল নদী গর্ভে বিলিন হয়ে না যায় তার জন্যই এই উকিল নোটিশ দেয়া হয়েছে। যাতে করে তারা কোন কোন প্রকল্প এই নদীতে কাজ করছে তা জনসম্মুখে প্রকাশ পায়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840