ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র হত্যার মূলহোতা চাচাত ভাই গ্রেফতার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র হত্যার মূলহোতা চাচাত ভাই গ্রেফতার

প্রতিদিন প্রতিবেদক ভূঞাপুর : ভূঞাপুরে বহুল আলোচিত আম পাড়াকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাজীব হত্যা মামলার মূলহোতা চাচাত ভাই জিহাদ কে গ্রেফতার করেছে পুলিশ। সে মফিজুল হক চন্দনের ছেলে।

মা’কে চাচাত ভাইয়ের হাত থেকে বাঁচাতে গিয়ে খুন হন রাজিব।

মঙ্গলবার (২৩) বিকেল টাঙ্গাইল শহরের সন্তোষ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাজিব ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের গারাবাড়ী গ্রামের গোলাম মোস্তফা ওরফে দুলালের ছেলে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল শহরের সন্তোষ থেকে রাজিবের মূলহত্যাকারী চাচাতো ভাই জিহাদ (২৮) কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত জিহাদ মফিজুল হক চন্দনের ছেলে। জিজ্ঞাসাবাদ শেষে আগামীকাল বুধবার তাকে আদালতে পাঠানো হবে। 

এ ঘটনায়  নিহতের বাবা গোলাম মোস্তফা ওরফে দুলাল বাদী হয়ে তিনজনের নামে মামলা দায়ের করেন। এ রিপোর্ট লেখঅ পর্যন্ত জিহাদকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮জুন) দুপুরে রাজিবের মা’য়ের সাথে জিহাদের আম পাড়াকে কেন্দ্র করে সামান্য কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে জিহাদ ক্ষিপ্ত হয়ে ঘরে থাকা ছুরি দিয়ে তার মা‘কে আঘাত করতে গেলে বাঁধা দেয় রাজিব। এসময় রাজিব কিছু বুঝে উঠার আগেই তাকে ছুরিকাঘাত করে জিহাদ।

ঘটনাস্থলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে দ্রুত প্রথমে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়।

নিহত মেহেদী মোস্তফা ওরফে রাজিব ২০০৬-২০০৭ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে জহিরুল হক হলের আবাসিক ছাত্র হিসাবে ভর্তি হন। এরপর সে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে রাহাত-সমুন পরিষদের হল শাখার আইন বিষয় সম্পাদক ও পরে রিফাত-জয় পরিষদের হল শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

এলাকাবাসী জানায়, মেহেদি মোস্তফা রাজীব নম্র ও স্বল্পভাষী স্বাভাবের ছেলে ছিল। এছাড়া সে আইনজীবি হিসাবে পরীক্ষায় অংশ নিলেও এখনও কর্মজীবন শুরু করেননি সে। 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840