সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
ধনবাড়ী পৌরসভায় কাজ না করেই কোটি কোটি টাকা উত্তোলন

ধনবাড়ী পৌরসভায় কাজ না করেই কোটি কোটি টাকা উত্তোলন

প্রতিদিন প্রতিবেদকঃ টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলাজুড়েই রয়েছে উন্নয়নের ছোঁয়া। রাস্তাঘাট থেকে শুরু করে রয়েছে জমিদারবাড়ি, বিনোদন কেন্দ্র। দীর্ঘ সময় ধরে অবিরাম কোরআন তেলওয়াতও হচ্ছে এই ধনবাড়ীতে। সেখানে নবাব নওয়াব আলী চৌধুরীর বাড়িতে মসজিদ চত্ত্বরে তার (নওয়াব আলী চৌধুরী) কবরের পাশে চলছে এই তেলওয়াত। দূর দূড়ান্ত থেকে মানুষ আসে দেখতে। কিন্তু এত কিছু হওয়ার পরও অনিয়ম আর দূর্নীতি থেমে নেই ধনবাড়ী পৌরসভায়। এ পৌরসভার মেয়র ও তার নিজস্ব ঠিকাদারদের কারনে পৌরবাসী জিম্মি হয়ে পড়েছেন। আর এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে পৌরবাসীর সুবিধার জন্য রাস্তা-ঘাট না করেই তুলে নেওয়া হচ্ছে কোটি কোটি টাকা। তবে কাগজে-কলমে রাস্তা পাকা।
২০০৯-২০১০ অর্থবছরে ধনবাড়ী পৌরসভার ঠিকাদার সংখ্যা ছিল ১৪৮ জন। বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন দায়িত্ব গ্রহণের পর তার ঘনিষ্ঠ আকন্দ এন্টারপ্রাইজ, সরকার এন্টারপ্রাইজ, খন্দকার এন্টারপ্রাইজ, মাজেদা এন্টারপ্রাইজ এবং পৌরসভার প্রকৌশল শাখার কার্যসহকারী কর্মচারীকেও ঠিকাদার মাজেদা এন্টারপ্রাইজ বানিয়ে মেয়র নিজেই দরপত্র আহবান করেন। আবার সেই কাজ শেষ না করেই বিল উত্তোলন ও ঠিকাদারের ভূমিকায় নিজেই প্রকল্প সম্পাদন করে দীর্ঘদিন যাবৎ নানা ধরনের অনৈতিক কাজ করে যাচ্ছেন।
কনস্টাকশন আরসিসি রোড কলেজ রোড ভায়া দর্জি রোড টু এইচ/ও ফরিদ ভেন্ডার চেনেজ ২১৭ মিটার রাস্তার (ড্রেনসহ) টেন্ডার আহ্বান করে পৌরসভা। যার টেন্ডার আইডি নং ৩৯২২৩১। এর চুক্তি মূল ধরা হয় ৭৯ লাখ ৪৩ হাজার ৪০৮ টাকা। কাজের শেষ সময় ২০২০ সালের ১৪ জুলাই। কাগজে-কলমে রাস্তার পুরো কাজ শেষ। বতর্মান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের ছোট ভাই ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স খন্দকার ট্রেডার্সের সত্ত্বাধিকারি খন্দকার মুস্তাফিজুর রহমানকে বিলও পরিশোধ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সরেজমিন ওই রাস্তায় গিয়ে দেখা যায়, দীর্ঘ ৭/৮ বছরে রাস্তার কোন কাজই হয়নি। স্থানীয়দের অভিযোগ পৌরসভার লোকজন এসে গত চার বছর ধরে শুধু রাস্তা মাপ-ঝোক করে যাচ্ছে। কিন্তু রাস্তা পাকা করা বা ড্রেন নির্মান কোনটিই এখন পর্যন্ত করা হয়নি।

ধনবাড়ী কেন্দুয়া রোড টু বনিচন্দবাড়ী এইচ.ও হাকিম আলী চেনেজ ৫০০ মিটার বিটুমিন ড্রেস কারপেটিং করার দরপত্র আহ্বান করা হয়। যার টেন্ডার আইডি নং ৩৯২২৩৬। এর চুক্তি মূল্য ধরা হয় ৮২ লাখ ৩৮ হাজার ৬৮৪ টাকা। কিন্তু এ রাস্তায় শুধু মেকাটাম করা (ইটের খোঁয়া ফেলা) হয়েছে। তারপরও ঠিকাদারী প্রতিষ্ঠান মেয়রের ঘনিষ্ঠ বন্ধু আকন্দ এন্টারপ্রাইজকে বিল পরিশোধ করা হয়েছে। এছাড়া একই প্যাকেজে কনস্ট্রাশন আরসিসি রোড নিজ বর্ণি এইচ/ও আজাদ বকল টু পলাশতলী রোড চেনেজ ৩০০ মিটার রাস্তার কোন কাজই করা হয়নি। একই অবস্থা কনস্ট্রাশন আরসিসি রোড লিচু বাগান প্রতিবন্ধী স্কুল এইচ/ও আক্তারুল ইসলাম চেনেজ ২৯০ মিটার রাস্তা। স্থানীয়দের অভিযোগ এই রাস্তায় কমপক্ষে ১০/১২বার মেপে গেছেন পৌর কর্তৃপক্ষ। কিন্তু এখন পর্যন্ত কোন কাজই করেননি। তারাও নাকি জানতে পেরেছেন তাদের এই রাস্তার কাজের টাকা উত্তোলন করে ভাগ-বাটোয়ারা করা হয়েছে।

ধনবাড়ী বাসস্ট্যান্ড এলাকার আনস্ট্রশন আরসিসি রোড তেতুলতলা চালাষ পূর্বপাড়া এইচ/ও নুরুল আমিন চেনেজ ১৯০ মিটার রাস্তা কাগজে কলমে অনেক আগেই শেষে বরাদ্দের টাকাও উত্তোলন করা হয়েছে। টেন্ডার নং ৩৯২২৭৪। যার চুক্তি মূল ছিল ৪০ লাখ ৫৪ হাজার ১৭৭ টাকা। সরোয়ার হোসেন নামের এক ব্যক্তি জানান, এ রাস্তায় গত ৩/৪ বছর আগে রাস্তার দুই পাশে শুধু ১০ ইঞ্চি ইটের গাথুনি করা হয়েছে। এরপর এ রাস্তায় আর কোন কাজই হয়নি।
কনস্ট্রাশন আরসিসি রোড ঢাকা-জামালপুর রোড ভায়া পাঠানবাড়ি টু ধনবাড়ী চেনেজ ৩০০ মিটারের রাস্তায় শুধু দুই পাশে ১০ ইঞ্চি ইটের গাথুনি ছাড়া কিছুই করা হয়নি। এছাড়া বিলাসপুর হানিব মোড় টু বিলাসপুর মিন্টু রহমান চেনেজ ৪০০ মিটার বিটুমিন ড্রেস কারপের্টিং করার কথা থাকলেও সেখানে নাম মাত্র মেকাটাম করা (ইটের খোঁয়া ফেলা) হয়েছে। টেন্ডার নং ৩৯২২৭৩। যার চুক্তি মূল ৫৭ লাখ ৯৯ হাজার ৬০৩ টাকা। তবে কাগজে-কলমে পুরো রাস্তার কাজ শেষ দেখানো হয়েছে। শুধু কাজ শেষ নয়, বরাদ্দের টাকাও পরিশোধ করা হয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসাস মাজেদা এন্টারপ্রাইজকে।
এ বিষয়ে ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, রাস্তার যে যতটুকু কাজ করেছে তাকে সেই টুকু কাজের বিল পরিশোধ করা হয়েছে। তবে কেউ কাজ না করে টাকা নেননি। প্রকৃতপক্ষে পৌরসভায় এখন কোন বরাদ্দ আসেনি। তবে যে রাস্তার কাজ এখনো হয়নি সেগুলোর কাজ বরাদ্দ আসলে সম্পন্ন করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840