নৌকা বাইচ দেখতে গিয়ে নৌকা ডুবিতে একশিশু নিহত !!নিখোঁজ ৭

নৌকা বাইচ দেখতে গিয়ে নৌকা ডুবিতে একশিশু নিহত !!নিখোঁজ ৭


প্রতিদিন প্রতিবেদক নাগরপুরঃ নৌকা বাইচ দেখতে গিয়ে টাঙ্গাইলের নাগরপুরে প্রায় শতাধিক দর্শনার্থী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ফাহিমা (৭) নামের এক শিশুর মৃত দেহ উদ্ধার করেছে স্থানীয়রা। নিহত ফাহিমা উপজেলার বারাপুষা গ্রামের ফারুক হোসেনের মেয়ে। এ সময় নৌকার অন্যান্য যাত্রীরা নিরাপদে ফিরলেও এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে কম পক্ষে ৭ যাত্রী। আহত হয়েছে ৬ জন। আহতদের নাগরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধায় নাগরপুর সদর ইউনিয়নের পাইশানা বিলে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী কাঠুরী গ্রামের আমিনুর রহমান জানান, বুধবার বিকেলে পাইশানা বিলে এক নৌকা বাইচের আয়োজন করা হয়। বিকেল ৩টায় শুরু হওয়া নৌকা বাইচ দেখতে নাগরপুর উপজেলা সহ আশপাশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার উৎসুক জনতা রং বেরংগের বাহারি নৌকা নিয়ে ভীর জমায় পাইশানা বিলে। দৌলতপুর উপজেলার টুইটাম গ্রামের মোহাম্মদ আলীর শ্যালো ইঞ্জিন চালিত নৌকা ভাড়া নিয়ে কাঠুরী গ্রামের শিশু বাচ্চা সহ প্রায় শতাধিক দর্শনার্থী নৌকা বাইচ দেখতে যায়। নৌকা বাইচ চলাকালীন ওই নৌকার ছাউনি (ছাদ) ভেঙ্গে যাত্রীসহ নৌকা ডুবে যায়।

এ সময় মূহুর্তের মধ্যে নৌকা বাইচের আনন্দ ম্লান হয়ে যায়। আগত দর্শনার্থীর মধ্যে আতংক দেখা দেয়। লোকজন দ্বিকবিদ্বিক ছুটে নিরাপদ আশ্রয় নেয়। প্রত্যক্ষদর্শী স্থানীয় জলিল মিয়া জানান, কাঠুরী গ্রাম থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই একটি শ্যাল নৌকা পাইশানা বিলে নৌকা বাইচ দেখতে আসে। নৌকার ভীতর এবং ছাউনিতে গাদাগাদি করে বসে নৌকা বাইচ উপভোগ করছিল। হঠাৎ নৌকার ছাউনি ভেঙ্গে যাত্রীসহ নৌকাটি ডুবে যায়। সে সময় স্থানীয় অন্যান্য লোকজনের সহায়তায় সাত বছরের একটি শিশুর লাশ উদ্ধার করা হয়। ডুবে যাওয়া যাত্রীরা সাঁতরিয়ে পাড়ে উঠলেও এখনো নিখোঁজ রয়েছে সাত জন। তাদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে স্থানীয়রা।

সংবাদ পেয়ে নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম ঘটনাস্থল পৌছান। উদ্ধার তৎপরতা প্রসঙ্গে তিনি বলেন, টাঙ্গাইল থেকে ফায়ার সার্ভিসের বিশেষ ডুবুরি দল পৌছার পর উদ্ধার কাজ শুরু হবে। রাত ৮টা ২০ মিনিটে এ রিপোর্ট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌছায়নি।

এর আগে, নাগরপুর উপজেলার উপেন্দ্র সরোবরে (দিঘী) গোসল করতে গিয়ে পানিতে ডুবে শ্রাবণী (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে উপজেলার কাঠুরীতে অবস্থিত দিঘীতে এ ঘটনা ঘটে। সে সদর ইউনিয়নের কাঠুরী গ্রামের মো. হোসেন আলীর মেয়ে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমাবার দুপুরে শ্রাবনী সঙ্গীদের সাথে উপেন্দ্র সরোবরে গোসল করতে এসে নিখোঁজ হয়। সঙ্গীরা তাকে না পেয়ে বাড়ীর লোকজন ও আশ পাশের মানুষকে বিষয়টি জানায়।

এরপর এলাকাবাসী উপেন্দ্র সরোবরের পানিতে শ্রাবনীকে খুঁজতে থাকে। প্রায় ঘন্টা খানেক পর তাকে পানি থেকে তুলে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার শিশুটিকে মৃত ঘোষনা করে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

নাগরপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান একেএম কামরুজ্জামান মনি জানান, ঘটনাটি আমি শুনেছি। আমার গ্রামের হোসেন আলীর মেয়ে শ্রাবনী গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। আমি যতটুকু জেনেছি শিশুটির মৃগী রোগ ছিল।

এরপূর্বে  নিখোঁজের পর নাগরপুরের টেংড়ীপাড়া বিল থেকে আব্দুল আওয়াল (৬০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার (৫ জুলাই) রাত ১১টার দিকে তার লাশ উদ্ধার করে এলাকাবাসী। টেংড়ীপাড়া গ্রামের আওয়াল বাড়ির পাশে বিলে জাল দিয়ে মাছ ধরতে গিয়ে সকালে নিখোঁজ হন।

পারিবারিক সূত্রে জানা যায়, রবিবার (৫ জুলাই) সকালে আওয়াল বাড়ির পাশে টেংড়ীপাড়া বিলে জাল দিয়ে মাছ ধরছিলেন। তবে বিকাল হলেও তিনি বাড়িতে না ফেরায় স্থানীয় লোকজন বিলে অনেক খোঁজ করেন।

রবিবার রাতে ঘটনাস্থলের প্রায় এক কিলোমিটার দূরে আওয়ালের লাশ টেংড়ীপাড়া বিলে ভেসে উঠে।

ভাদ্রা ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, বিলে মাছ ধরার সময় হঠাৎ নিখোঁজ হন আওয়াল। পরে এলাকাবাসী বিলে খোজাখুজি করে রাতে তার লাশ উদ্ধার করে। পরিবার থেকে কারোর বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় সোমবার সকালে তার লাশ টেংড়ীপাড়া সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840