পার্ক বাজারে ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

পার্ক বাজারে ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

প্রতিদিন প্রতিবেদক : করোনা ভাইরাস পরিস্থিতির সুযোগ নিয়ে টাঙ্গাইল শহরের বিভিন্ন বাজারে পেয়াজ, চালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী অতিরিক্ত মূল্যে বিক্রি করার অভিযোগ শনিবার (২১ মার্চ) সকালে শহরের পার্ক বাজারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপমা ফারিসা।

এসময় দ্রব্যের মূল্য বেশি রাখার অভিযোগে বিভিন্ন ধরনের নয়জন অসাধু ব্যবসায়ী কাছ থেকেে ছয় চল্লিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

দন্ডপ্রাপ্তদের মধ্যে চার জন চাউল, তিনজন পিয়াজ ও দুইজন লেবু ব্যবসায়ী রয়েছে। দন্ডপ্রাপ্তরা হলো-চাউল ব্যবসায়ী দ্বিপ, মহির, কাদের ও নজরুল, পেয়াজ ব্যবসায়ী শহিদ, খলিল ও ফজল, লেবু ব্যবসায়ী সোহেল ও আলতাফ।

এদের মধ্যে অতিরিক্ত মূল্যে চাউল বিক্রির অভিযোগে তিন জন চাউল ব্যাবসায়ী প্রত্যেতকে দশ হাজার, একজনকে দুই হাজার, দুই জন পিয়াজ ব্যবসায়ী প্রত্যেতকে তিন হাজার ও একজনকে পাঁচ হাজার, একজন লেবু ব্যবসায়ীকে দুই হাজার ও একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপমা ফারিসা জানান, জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে বাজারে গিয়ে দ্রব্যমূল্য বেশি রাখার সত্যতা পাওয়া যায়। পরে অতিরিক্ত দামে পেয়াজ, চাউল ও লেবু বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী নয়জনকে অর্থদণ্ড করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840