বাসাইলে সিলিংফ্যান থেকে ঝুলন্ত শিশু উদ্ধার, হাসপাতালে মৃত্যু

বাসাইলে সিলিংফ্যান থেকে ঝুলন্ত শিশু উদ্ধার, হাসপাতালে মৃত্যু

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের বাসাইলে তৃষা (৯) নামের এক শিশু মেয়ের গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঘরের সিলিংফ্যান থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে নেয়ার দুই দিনপর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে উপজেলার ভাটপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পরে শনিবার (২৮ মে) সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়। তৃষা উপজেলার ভাটপাড়া গ্রামের আবু ভূইয়ার ছোট মেয়ে। সে বাসাইল শহীদ ক্যাডেট স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। এ মৃত্যুর ঘটনায় রোববার বাসাইল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৬ মে বৃহস্পতিবার বিকেল পাঁচ টায় তৃষার মা তার বড় ছেলেকে নিয়ে স্কুল থেকে বাড়িতে এসে দেখতে পান তার মেয়ে তৃষা ঘরের সিলিং ফ্যানে গলায় ওড়না বাধা অবস্থায় ফাসিঁতে ঝুঁলে আছে। বাঁচার জন্য ছটফট করছে। এসময় বাড়িতে কোন লোকজন না থাকায় তৃষার মা ও ভাই মিলে তৃষাকে উদ্ধার করে দ্রুত বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে নেয়ার পর তৃষার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করে কর্মরত চিকিৎসরা। এরপর তৃষার অবস্থা আরও আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসকরা। এরপর টানা ২ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শনিবার বিকেল সাড়ে ৪ টায় তৃষার মৃত্যু হয়।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, শিশু তৃষার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে নানা ধরণের শারীরিক নির্যাতনের পর পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না পেচিয়ে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবি জানান।

এ ব্যাপারে বাসাইল থানা অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, গত শনিবার শিশু তৃষার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারের হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের রিপোর্ট পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840