সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত
ভাসানী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

ভাসানী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

মাভাবিপ্রবি প্রতিনিধি: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বাষির্কী ২০২০ উদ্যাপন উপলক্ষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিপালন করা হয়।

সকাল ৮টা ৫০ মিনিটে কালো ব্যাচ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলাউদ্দিন দিবসের কর্মসূচি শুরু করেন। এরপর একটি শোক র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এয়াড়াও শিক্ষক সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ,কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, তৃতীয় ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া করা হয়।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বৃক্ষ রোপণ কর্মসুচির অয়োজন করেন এবং অফিসার্স এসোসিয়েশন করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদেও জন্য কর্মকর্তাদের এক দিনের বেতনের অংশ চেকের মাধ্যমে হস্তান্তর করে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন ও চেক হস্তান্তর করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর।

এসময় সকল অনুষদের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাসুদার রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনুসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও, মাভাবিপ্রবি ছাত্রলীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়

শনিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবীড় পাল ও ছাত্রলীগ নেতা মানিক শীলের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে।
এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ মাসুদার রহমানসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে এতিমখানায় ও দুস্থ-অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করা হয়।

ছাত্রলীগের সাংগঠনিক  সম্পাদক নিবীড় পাল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের হত্যাকান্ড এ দেশের জন্য অপুরনীয় ক্ষতি। বাংলাদেশ ও বাঙালী জাতি নিয়ে চিন্তা করা এমন মানুষ আর আসবে না। এই জঘণ্য হত্যাকান্ডের সাথে জড়িত সকলের শাস্তি এই বাংলার মাটিতে চাই। আমরা ছাত্রলীগের কর্মীরা সবসময় চাই বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে এদেশকে এগিয়ে নিয়ে যেতে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840