সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
মির্জাপুরে কৃষকদের চারটি ধান কাটার যন্ত্র বিতরণ

মির্জাপুরে কৃষকদের চারটি ধান কাটার যন্ত্র বিতরণ

প্রতিদিন প্রতিবেদক মির্জাপুর: মির্জাপুরে কৃষকের মধ্যে ৩টি কম্বাইন হারভেষ্টার ও ১ টি রিপার যন্ত্র ও উপজেলার ১৫শ’ কৃষকের মধ্যে ৮ প্রকাশের সবজি বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে ধান কাটা ও মারায়ের কৃষিযন্ত্র ও সবজি বীজ বিতরণ কার্য়ক্রমের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি।

উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী কর্মকর্তা আবদুল মালেকের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শিফা, সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, কৃষি কর্মকর্ত মশিউর রহমান প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অধীনে ভূর্তকীর আওতায় কৃষি শ্রমিক সংকট মোকাবিলায় সরকার এ  উপজেলা কৃষকদের মধ্যে ৩ টি কম্বাইন হারভেষ্টার, ১ টি রিপার যন্ত্র বিতরণ করা হয়। বড কম্বাইন হারভেষ্টারটিতে ১৪ লাখ , ছোট ২ টিতে ৬ লাখ আর একটি রিপার যন্ত্রে ৯ লাখ টাকা ভর্তুকী দেয়া হয়েছে। এছাড়া উপজেলা পরিষদ ও উপজেলা কৃষি অফিসের অর্থায়নে এ উপজেলার ১৪টি ইউনিয়ন  ও একটি পৌরসভার ১৫শ কৃষকের মধ্যে ৮ প্রকাশের সবজী বীজ বিতরণ করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840